‘ঐক্যবদ্ধ হেফাজতে ইসলাম’ গড়বেন পদবঞ্চিতরা, নেতৃত্বে আনাস মাদানী

হেফাজতে ইসলামের সদ্য ঘোষিত কমিটিতে পদ না পাওয়া নেতারা ‘ঐক্যবদ্ধ হেফাজতে ইসলাম’ গড়ে তোলার ডাক দিয়েছেন। সাবেক আমির শাহ আহমেদ শফীর ছোট ছেলে আনাস মাদানী তাদের নেতৃত্ব দিবেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় এই তথ্য জানানো হয়। আল্লামা শাহ আহমদ শফীর জীবন, কর্ম, অবদান ও চলমান সংকট নিরসনে উলাময়ে কেরামের করণীয় বিষয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

তখন সেখানে উপস্থিত ছিলেন, আনাস মাদানী ও তার ভাই ইউসুফ মাদানী। তারা হেফাজতের নেতৃত্ব নিয়ে কিছু না বললেও আলেমদের একতার ওপর জোর দিয়েছেন।

সভায় বক্তব্যকালে সাভার মাদ্রাসার মুফতি হেলাল উদ্দিন বলেন, আনাস মাদানীর নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে হেফাজতে ইসলামকে সংগঠিত করতে হবে। যদি তাকে সামনে রেখে এগিয়ে যাওয়া যায় তাহলে শফি হজুরের খুনিদের বিচার এই বাংলার মাটিতে হবেই। হেফাজতকে হাইজ্যাক করে কিছু করা যাবে না। এ ধরনের কাজ যারা করছে তারা ভুল পথে আছেন।

এ বিষয়ে আনাস মাদানী বলেন, এ দেশের সবচেয়ে বড় সমস্যা হলো, আলেম সমাজ আজ ঐক্যবদ্ধ নয়। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আহমেদ শফীর স্বাভাবিক মৃত্যু হয়নি। এর জন্য যারা দায়ী তাদের অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে।

আল্লামা শফীর আরেক ছেলে ইউসুফ মাদানী বলেন, কিছু লোক ইসলামের কথা বলে তারা উল্টো কাজ করছেন। এ পথ থেকে তাদের ফিরে আসতে হবে। তারা (বাবুনগরী ও তার অনুসারীরা) যা করছেন সেটা ইসলামের কাজ না। কারও পেছনে গীবত গাওয়াকে ইসলাম সমর্থন করে না।

সভায় উপস্থিত ছিলেন লালবাগ মাদ্রাসার মুফতি ফয়জুল্লাহ, ফরিদাবাদ মাদ্রাসার শায়খুল হাদীস মুফতি নুরুল আমিন হাটহাজারী মাদ্রাসার সাবেক মুহাদ্দিস মাওলানা নুরুল ইসলাম জাদীদ, পটুয়াখালীর মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা ইসমাতুল্লাহ কাসেমী, মাওলানা আমিনুল ইসলাম, মাওলানা আব্দল কাদের বরিশাল, মাওলানা কামরুল ইসলাম, সিলেটের মাওলানা আবদুল মালিক চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের একাংশের নেতা মাওলানা শেখ মুজিবুর রহমান প্রমুখ।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর