কর্ণফুলীতে নতুন মাদক আইসসহ গ্রেপ্তার যুবক

দক্ষিণ চট্টগ্রামের প্রথমবারের মত ইয়াবার চেয়েও ৫০ গুণ বেশি ক্ষতিকর মাদক আইসসহ মো. সাগর (২৩) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে কর্ণফুলী থানা পুলিশ। বুধবার রাতে কর্ণফুলী উপজেলার মইজ্জারটেক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ৫ গ্রাম ওজনের এই মাদকের দাম ৭৫ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃত সাগর বান্দরবান পৌরসভার ৩নং ওয়ার্ডের বড়–য়ারটেক রানীর চর এলাকার মৃত মো. হোসেনের পুত্র। পুলিশ জানায়, বুধবার রাতে আইস নিয়ে চট্টগ্রাম শহরে ঢুকার আগে পুলিশের হাতে গ্রেপ্তার হন মো. সাগর (২৩)। আইসকে ইয়াবার বিকল্প মাদক আবিষ্কার করেছে মাদক ব্যবসায়ীরা। এটা ইয়াবার চেয়ে ৫০ গুণ বেশি ক্ষতিকর এ আইস। এর দামও বেশি, মৃত্যুর ঝুঁকিও বেশি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারি ও অভিযানের কারণে ইয়াবার বিকল্প মাদক আবিষ্কার করেছে ব্যবসায়ীরা। বাজারে ঢুকেছে নতুন ভয়ংকর মাদক আইস বা ক্রিস্টাল মেথ।

বিশেষজ্ঞরা জানান, ‘আইস’ লবণের মতো দানাদার জাতীয় মাদক। দেখতে কখনো চিনির মতো, কখনো মিছরির মতো। আইস উচ্চমাত্রার মাদক, যা সেবনের পর মানবদেহে দ্রুত উত্তেজনার সৃষ্টি করে। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, আইসসহ গ্রেপ্তার ব্যক্তিকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

এদিকে বৃহস্পতিবার (১৭ জুন) সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার শিকলবাহা ইউনিয়নের মইজ্জ্যেরটে এলাকা থেকে ১ হাজার ৮০০ পিস ইয়াবাসহ আরাফাত মিয়া (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃত আরাফাত মিয়া কক্সবাজার জেলার উখিয়া পাগলির বিল এলাকার সিরাজ মিয়ার পুত্র। পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে ইয়াবা গুলো কক্সবাজার থেকে চট্টগ্রামের বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসে। বৃহস্পতিবার দুপুরে তার বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে এবং জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ অভিযান অব্যাহত রয়েছে।

সুমন শাহ্/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর