আল্লামা শফীর জানাজায় যেতে এমপিকে বাঁধা দিয়েছিল হরকাতুল জিহাদ!

হেফাজতের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় যেতে চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীকে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদ ও মানহাজি গ্রুপ বাঁধা দিয়েছিল বলে অভিযোগ উঠেছে। এই দু’টি সংগঠন হেফাজতের বর্তমান আমির জুনায়েদ বাবুনগরীর আদেশেই তাকে জানাজায় অংশ না নিতে বলা হয়েছিল।

বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় সংসদের ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারন আলোচনায় অংশ নিয়ে এসব তথ্য জানান আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী।।

চটগ্রামের এই সাংসদ জানান, হেফাজতের সাম্প্রতিক সহিংসতায় জামায়াতসহ বিভিন্ন গোষ্ঠীর অনুপ্রবেশ ঘটেছিল। করে এর সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই।

শফীর জানাজায় অংশ নেওয়া সম্পর্কে তিনি জানান, আল্লামা আহমদ শফীর জানাজায় লাখো মানুষ সমবেত হয়েছিল। একটি জানাজায় সবাই যেতে পারবে, কারো জন্য বাধা নেই। কিন্তু আমি আল্লামা শফীর একজন ঘনিষ্ট হয়েও আমাকে আমাকে জানাজায় যেতে বাধা দেওয়া হয়েছে। হরকাতুল জিহাদ এবং মানহাজি গ্রুপ এ বাধা দিয়েছে।

তিনি বলেন, আমাকে বলা হল, আপনি জানাজায় যেতে পারবেননা। যেতে হলে আমিরুল মুমিনিনের অনুমতি লাগবে। আমিরুল মুমিনিন কে? আমিরুল মুমিনিন নাকি জুনায়েদ বাবুনগরী। বারবার অনুমতি চেয়েছি, কিন্তু তিনি অনুমতি না দেওয়ায় পরে আমি জানাজা না পড়ে চলে এসেছি।

বক্তব্যকালে দেশে আল কায়েদা ও আইএসের মতাদর্শে গড়ে ওঠা নতুন সংগঠন মানহাজি সম্পর্কে তিনি সংসদকে অবগত করেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর