গণপূর্ত ভবনে অস্ত্রের মহড়া: আ.লীগ নেতাদের অস্ত্রের লাইসেন্স বাতিল

পাবনা গণপূর্ত ভবনে অস্ত্র নিয়ে আওয়ামী লীগ নেতাদের মহড়ার ঘটনায় দুটি শটগানের লাইসেন্স বাতিল করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) সকালে এ বিষয়ে সংশ্লিষ্টদের চিঠি দেয়া এ লাইসেন্স বাতিল করে জেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, কিছুদিন আগে গণপূর্ত ভবনে কয়েকজন আওয়ামী লীগ নেতা, অস্ত্র নিয়ে মহড়া করেন। এতে তারা আইনের শর্ত ভঙ্গ করেছেন। বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার হওয়ার কারণে লাইসেন্স বাতিলের সুপারিশও করা হয়েছে পুলিশের তদন্ত প্রতিবেদনে। এর পরিপ্রেক্ষিতে এম.আর. খান মামুন ও শেখ আনোয়ার হোসেন লালুর নামে ইস্যু করা শটগানের লাইসেন্স বাতিল করা হয় বলে জানান জেলা প্রশাসক।

এদিকে, পাবনা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ আনোয়ার হোসেন ওরফে শেখ লালুকে যুবলীগ থেকে বহিস্কারের সুপারিশ করেছে জেলা যুবলীগ।

গত ৬ জুন সদর উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাজী ফারুক হোসেন, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এম আর খান মামুন এবং জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য শেখ লালুর নেতৃত্বে প্রায় ২৫ থেকে ৩০ জনের একটি দল একাধিক আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে গণপূর্ত ভবনে প্রবেশ করে নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমকে খুঁজতে থাকেন। তারা আগ্নেয়াস্ত্র নিয়েই উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমানের কক্ষে যান এবং কিছুক্ষণ পর তারা বের হয়ে যান।

জেলা আইন শৃংখলা কমিটির বৈঠকে বিষয়টি উত্থাপন হলে, জেলা জুড়ে সমালোচনা শুরু হয়। ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ আগ্নেয়াস্ত্র গুলি জব্দ করে। এ ঘটনায় নেতৃত্ব দেয়া দুই আওয়ামীলীগ নেতাকে ফারুক হোসেন ও এম আর খান মামুনকে দল থেকে অব্যাহতি দিয়ে কেন স্থায়ী বহিস্কার করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিস প্রদান করেছে জেলা আওয়ামী লীগ।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর