বার্তা বাজারে সংবাদ প্রকাশ:কোটি টাকার সরকারি জায়গা উদ্ধার

বগুড়ার শেরপুর উপজেলার একটি আঞ্চলিক সড়কের পাশে শহরের প্রভাবশালী আলাল গ্রুপের গ্রাস করা কোটি টাকা মুল্যের সরকারি সম্পত্তি উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৭ জুন) বিকেল ৪ টায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাবরিনা শারমিনের নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়।

জানা যায় উপজেলার সর্বশেষ দক্ষিণ সীমান্তবর্তী সীমাবাড়ী ও ভবানীপুর সড়কের ভবানীপুর মৌজার জামনগর নামক স্হানে রাস্তার পাশে ১ নং খাস খতিয়ান ভুক্ত ৩৫ শতক সরকারি জমি অবৈধভাবে প্রভাব খাটিয়ে বেদখল করে সাইনবোর্ড টাঙ্গিয়ে দিয়েছিল শেরপুরের আলাল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের অঙ্গ প্রতিষ্ঠান ‘একাত্তর ইন্টিগ্রেশন ফার্ম বাংলাদেশ’।

সম্প্রতি এ সরকারী জমি দখলে নিয়েই নিজস্ব বাহিনী দিয়ে দখল বাজির মহোৎসব চালিয়ে সেখানে শুরু করে দেন ফার্মের সেড নির্মাণের কাজ।

গত ১৫ জুন বার্তা বাজারে “শেরপুরে প্রশাসনকে বৃদ্ধাঙ্গলি দেখিয়ে আলাল গ্রুপের কোটি টাকার সরকারি জমি দখল” এই শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়।

সংবাদটি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়। পরে তা দ্রুত উদ্ধার করতে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিনের নেতৃত্বে সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তা, পুলিশ প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে বেদখল করা ওই স্থানে তড়িত অভিযান পরিচালনা করেন এবং দখল করা সম্পত্তি উদ্ধার করেন।

অভিযানকালে এসময় উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো: হেদায়েতুল ইসলাম, মোঃ সাইফুল ইসলাম, ভবানীপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মাহবুবুল হক, শেরপুর থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যবৃন্দ।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন গনমাধ্যমকে বলেন, অবৈধভাবে দখলকারীর হাত থেকে জমি উদ্ধার করে সরকারি সাইনবোর্ড লাগানো হয়েছে। সরকারি জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে।

রাশেদুল হক/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর