লোহাগাড়ায় ঘর পাচ্ছে ১৭০ ভূমিহীন পরিবার

মুজিব শতবর্ষে চট্টগ্রামের লোহাগাড়ায় দ্বিতীয় ধাপে ১৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় লোহাগাড়া উপজেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা ও প্রেস ব্রিফিং এ তথ্য জানানো হয়।

এ সময় লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহসান হাবীব জিতু জানান, প্রথম ধাপে ১৮টি পরিবারকে জমি ও ঘর দেয়া হয়েছিল। দ্বিতীয় ধাপের ১৭০ টি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে।

এসময় তিনি আরও বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেশব্যাপী অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রতিটি ঘর নির্মাণে ১ লক্ষ ৯০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ খোরশেদ আলম চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুইঁয়া, উপজেলা প্রেসক্লাবে সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সহ প্রমুখ।

আবদুল করিম/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর