পাটগ্রামে অবৈধ ভাবে বালু ও পাথর উত্তোলন করায় জরিমানা

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের দায়ে মো.ফিরোজ হোসেন নামে এক ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৭ জুন) সকালে উপজেলার বুড়িমারী ইউনিয়নের নাটার বাড়ি এলাকায় অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় এ জরিমানা করা হয়।

এ সময় অভিযুক্ত ড্রেজার মেশিন মালিককে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০এর ১৫(১) ধারায় ১ লাখ টাকা জরিমানা আদায় করেন ভ্রম্যমাণ আদালত।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রুবেল রানা জানান, অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুড়িমারী ইউনিয়নের নাটার বাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

পাটগ্রাম উপজেলা প্রশাসন অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। যারাই এই ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকবে, তাদেরকে আইনের আওতায় আনা হবে। কাউকে কোন ছাড় দেওয়া হবে না।

পরিমল চন্দ্র বসুনিয়া/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর