মিটিংয়ে দাওয়াত না দেয়ায় আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

মিটিংয়ে দাওয়াত দেয়া না দেয়াকে কেন্দ্র করে নরসিংদীর মাধবদীতে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে প্রতিপক্ষের হামলায় দুজন গুলিবিদ্ধসহ ৮ জন আহত হয়েছেন।

বুধবার (১৬ জুন) রাত সাড়ে ৮টার দিকে মাধবদী পৌরসভার সামনে এ ঘটনা ঘটে।

আহত সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া (৩৯) ও নূরালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আবুল কালামকে (৩০) নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতদের বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন ও পুলিশ জানিয়েছে, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন নিয়ে বুধবার মাধবদীর রমনি কমিউনিটি সেন্টারে মাধবদী থানা আওয়ামী লীগের কার্যকরী কমিটির মিটিং চলছিল। এ সময় সেখানে উপস্থিত হন মাধবদী শহর আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র হাজি মোশাররফ হোসেন। ওই মিটিংয়ে তাকে কেন দাওয়াত দেয়া হয়নি তা নিয়ে উপস্থিত নেতাদের সঙ্গে মেয়রের বাগবিতণ্ডা হয়। পরে সেখান থেকে তিনি বের হয়ে আসেন।

মেয়র ও তার সমর্থরা চলে যাওয়ার সময় মাধবদী উপজেলা ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা মেয়র সমর্থকদের কটুক্তি করেন। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে।

এর প্রতিবাদে মাধবদী পৌরসভার সাবেক কমিশনার আনোয়ার হোসেন ও তার ভাই পৌরসভার সাবেক কমিশনার, থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া ও তাদের সমর্থকরা মিছিল বের করেন।

মিছিলটি পৌরসভা সংলগ্ন রাধুনী রেসটুরেন্টের সামনে এলে দুই পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় বেশ কয়েক রাউন্ড গুলি ছোড়া হয়। এতে দুই জন গুলিবিদ্ধসহ ৮ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, মিটিংয়ে দাওয়াত দেয়া না দেয়াকে কেন্দ্র করে পৌরসভার মেয়রের সাথে আনোয়ার কমিশনারসহ স্থানীয় নেতাদের কথাকাটাকাটি হয়। এর জেরেই এ ঘটনা ঘটে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে ও সংঘাত এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তদন্তের পর আহতের সঠিক সংখ্যা বলা যাবে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর