প্রকিউরমেন্ট সফল করতে কমিটমেন্ট থাকতে হবে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, চলমান বোরো প্রকিউরমেন্ট সফল করার মাধ্যমে নিজেদের সক্ষমতা প্রমাণ করতে হবে। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কমিটমেন্ট থাকতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের ছাড় দেয়া হবে না। ধান কিনতে মাঠে নামতে হবে উল্লেখ করে তিনি বলেন, খাদ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

বুধবার (১৬ জুন) সচিবালয়ে তাঁর অফিস কক্ষ হতে ‌‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২১ এর ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অগ্রগতি পর্যালোচনা সভায়’ ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কৃষি মন্ত্রণালয়ের তথ্য মতে দেশে বোরোর বাম্পার ফলন হয়েছে। তাহলে খাদ্য বিভাগ কেন ধান কিনতে পারবে না প্রশ্ন রাখেন তিনি। এ সময় ভোক্তার যাতে কষ্ট না হয় সেদিকে লক্ষ্য রেখে সংগ্রহ অভিযান সফল করতে হবে বলে উল্লেখ করেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, মিল মালিকদের অন্যায্য কোনো সুবিধা দেয়া হবে না। মিল মালিকদের কাছ থেকে চুক্তি মোতাবেক বোরো সংগ্রহ করে অভিযান সফল করতে খাদ্য কর্মকর্তাদের আন্তরিকতা নিয়ে কাজ করার আহবান জানান তিনি। খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন। খাদ্য অধিদপ্তরের ঢাকা ও ময়ময়নসিংহ বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর