আ’লীগের মেয়রকে দাওয়াত না দেওয়ায় দু’গ্রুপের গোলাগুলি

নরসিংদীর মাধবদীতে আওয়ামী লীগের দলীয় অনুষ্ঠানে পৌর মেয়রকে দাওয়াত না দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাবেক কাউন্সিলরসহ দু’জন গুলিবিদ্ধ ও পাঁচজন আহত হয়েছেন।

বুধবার (১৬ জুন) রাত সাড়ে ৮টার দিকে মাধবদী পৌরসভার সামনেই এই ঘটনা ঘটে। সংঘর্ষে গুরুতর আহত সাবেক কাউন্সিলর জাকারিয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন জানিয়েছেন, দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন নিয়ে আজ রমনি কমিউনিটি সেন্টারে কার্যকরী কমিটির মিটিং চলছিল। এ সময় মাধবদী পৌরসভার মেয়র মোশারফ হোসেন মিটিংয়ে উপস্থিত হন। মেয়রকে কেন দাওয়াত দেয়া হয়নি তা নিয়ে উপস্থিত নেত্রীবৃন্দের সঙ্গে বাকবিতণ্ডা হয়। পরে সেখান থেকে মেয়র চলে যান।

তিনি জানান, মেয়র ও তার সমর্থকরা চলে যাওয়ার সময় ছাত্রলীগের সভাপতি মাসুদ মেয়র সমর্থকদের কটূক্তি করেন। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে। এর প্রতিবাদে পৌর সভার সাবেক কমিশনার ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, তার ভাই পৌরসভার সাবেক কমিশনার, থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া ও তাদের সমর্থকরা মিছিল বের করেন।

তিনি আরও বলেন, মিছিলটি পৌরসভাসংলগ্ন রাঁধুনী রেস্টুরেন্টের সামনে আসলে দুই পক্ষের সমর্থকরা ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় বেশ কয়েক রাউন্ড গুলি বর্ষণ করা হয়। এতে পৌরসভার সাবেক কমিশনার, মাধবদী থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া ও আবু কালাম নামে দুজন গুলিবিদ্ধসহ ৫ জন আহত হন।

মাধবদী থানার ওসি সৈয়দুজ্জামান বলেন, মিটিংয়ে দাওয়াত না দেয়াকে কেন্দ্র করে পৌরসভার মেয়রের সঙ্গে আনোয়ার কমিশনারসহ স্থানীয় নেতৃবৃন্দের কথা কাটাকাটি হয়। এর জেরেই এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর