ঠাকুরগাঁওয়ে ৭ দিনের কঠোর বিধিনিষেধ জারি

ঠাকুরগাঁওয়ে মহামারি করোনাভাইরাস সংক্রমণের হার অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

বুধবার (১৬ জুন) সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্তের কথা জানায় করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি।

সভায় গৃহীত সিদ্ধান্ত সমূহ-

১. জেলার সকল গরুর হাট-বাজার বন্ধ থাকবে।
২. সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। সব বন্ধ থাকবে শুধু জরুরী সেবা খোলা থাকবে।
৩. করোনার বিধি নিষেধ ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর শাস্থির ব্যবস্থা নিশ্চিত করা হবে।
৪. সীমান্ত এলাকায় বিজিবি’র সহযোগিতায় জনসাধারণকে নিয়ে কমিটি গঠন করা হবে, যাতে করে অন্য কোন দেশের লোকজন সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে না পারে।
৫. অকারণে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে ভীড় জমালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
৬. বিনোদন কেন্দ্র, কমিউনিটি সেন্টার, কোচিং সেন্টার সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।

বৃহস্পতিবার থেকে ঠাকুরগাঁও জেলায় এই কঠোর বিধিনিষেধ ৭ দিনের জন্য কার্যকর করা হবে।

এ ব্যাপারে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম জানান, গত কয়েকদিন ধরে ঠাকুরগাঁওয়ে অস্বাভাবিক হারে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ৭ দিনের কঠোর এই বিধিনিষেধ জারি করা হয়েছে। এসময় তিনি সবাইকে এসব নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

এর আগে একান্ত সাক্ষাৎকারে সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার বার্তা বাজারকে বলেন, বিগত দিনের তুলনায় জুনে ঠাকুরগাঁওয়ে করোনার সংক্রমণ অস্বাভাবিক হারে বেড়ে গেছে। দৈনিক নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ৩০-৪০ শতাংশ, তবে বিগত ৩ দিনে এই হার ৫০ শতাংশেরও বেশি। এসময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং যথাথভাবে মাস্ক পড়ার আহ্বান জানান।

উল্লেখ্য, ২০২০ সালের ১১ এপ্রিল জেলায় প্রথম করোনা শনাক্তের পর থেকে পূর্বের রিপোর্টসহ ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ২১৫৭ জন, যাদের মধ্যে ১৬২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ৫১ জন।

এস. এম. মনিরুজ্জামান/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর