‘সেদিন রাতে ত্ব-হার পিছু নিয়েছিল দু’টো মোটরসাইকেল’

৬ দিন ধরে নিখোঁজ থাকা জনপ্রিয় ইসলামী বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান নিখোঁজের কিছুক্ষণ আগে দু’টো বাইক তাদেরকে অনুসরণ করছিল বলে জানিয়েছেন তার স্ত্রী সাবেকুন নাহার সারা। ৮ জুলাই রংপুর থেকে ঢাকায় আসার সময় গাড়িচালক ও দুইসঙ্গীসহ নিখোঁজ হন আদনান।

বুধবার (১৬ জুন) ঢাকা রিপোর্টারস ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাবেকুন নাহার সারা বলেন, ৮ জুলাই রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হন ত্ব-হা। পথে বিকাল ৩টার দিকে বগুড়ায় একটি প্রোগ্রাম ছিল। প্রোগ্রাম শেষে আমার কাছে আসার কথা ছিল। বিকাল ৪টার দিকে আমি তাকে ফোন করে বলি রাতে (বাসায় এসে) কী খাবা? কী রান্না করব? এ কথা শুনে তিনি রেগে যান আমার ওপর। বলেন, আমাদের প্রাইভেটকারকে পেছন থেকে দুটি বাইক ফলো করছে। আমার জন্য দোয়া কর, আমি যেন ঠিকভাবে বাসায় পৌঁছাতে পারি। এর কিছুক্ষণ পরে তিনি নিজেই আমাকে ফোন করে বলেন, বাইক দুটি আর দেখা যাচ্ছে না। তুমি রান্না কর, আমরা চারজন বাসায় এসে ভাত খাব।

তিনি জানান, তার (ত্ব-হা) সঙ্গে যখনই কথা হয় তখনই তিনিলোকেশনসহ আমাকে হোয়াটসঅ্যাপে স্ক্রিনশট পাঠান। ওইদিনও একাধিকবার আমাকে লোকেশন পাঠিয়েছেন। রাত ২টার দিকে সর্বশেষ আমি তাকে ফোন করি। কিন্তু তিনি ঘুমানোর কারণে আমার ফোন রিসিভ করতে পারেননি। ঘুম ভাঙার পরে রাত ২টা ৩৭ মিনিটে একটা ম্যাপ শেয়ার করেন। তখন আমি ঘুমাচ্ছিলাম। এরপর তার মেসেজ দেখে ঘুম থেকে উঠে খাবারের ব্যবস্থা করতে যাই। তার ম্যাপে দেখাচ্ছিল বাসায় পৌঁছাতে ১৮ মিনিট লাগবে। এরপর অপেক্ষা করতে করতে রাত ৩টার দিকে তার নম্বরে ফোন করলে বন্ধ পাই। এরপর কারচালক আমিরের নম্বরে ফোন করি। তার মোবাইলও বন্ধ পাই। তখন আমার সন্দেহ হয়। এভাবে অপেক্ষা করতে করতে ভোর হয়ে যায়।

এসময় কান্নাজড়িত কণ্ঠে আইশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে তার স্বামীকে ফিরিয়ে দেওয়ার আকুতি করেন সারা। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করেছেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর