আশুলিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

সাভারের আশুলিয়ায় জনস্বার্থ ও জনস্বাস্থ্য রক্ষার্থে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। বুধবার (১৬ জুন) নরসিংপুর এলাকায় দুইটি ডায়াগনস্টিক সেন্টারে পরিচালিত অভিযানের মাধ্যমে একটিকে সম্পূর্ণ ‘সিলগালা’ সহ অন্যটিকে ২০ হাজার টাকা জরিমানা এবং এক সপ্তাহ সময়সীমার ভিতরে সকল কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম এর নেতৃত্বে পরিচালিত অভিযানে আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম গণমাধ্যমকে জানান, বিভিন্ন মাধ্যম থেকে তথ্য পেয়ে আজ আমরা আশুলিয়া থানাধীন নরসিংহপুর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি। এসময় রাজিয়া প্লাজায় অবস্থিত নিউ মডার্ণ ডায়াগনস্টিক সেন্ট্রারকে সম্পূর্ণ ‘সিলগালা’ করা সহ এর সকল কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করেছি। এছাড়া আর এম ডায়াগনস্টিক কমপ্লেক্সকে ২০ হাজার টাকা জরিমানা এবং এক সপ্তাহের ভিতর তাদের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছি। এদেরকে সরকারি বিধি মোতাবেক শাস্তি প্রদান করা হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আশুলিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান। ছবি-বার্তা বাজার

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বলেন, আপনারা জানেন কিছুদিন পূর্বে নিউ মডার্ণ ডায়াগনস্টিক সেন্ট্রার থেকে একটি শিশু চুরি হয় এবং এই ঘটনায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার সহ চক্রের সদস্যদের গ্রেফতার করে। আজ ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এই ডায়াগনস্টিক সেন্ট্রারটিকে সম্পূর্ণ ‘সিলগালা’ করেছে। পাশাপাশি আরেকটি সেন্টারকে অর্থদন্ড সহ সকল কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

ডা. সায়েমুল হুদা আরও জানান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) প্রফেসর এবিএম খোরশেদ আলম মহোদয়ের নির্দেশনা, সারা দেশের সকল ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও এসংক্রান্ত স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে সরকারি বিধি মোতাবেক পরিচালিত হতে হবে। এরই ধারাবাহিকতায় আমাদের উর্ধতন কর্তৃপক্ষ ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান স্যারের নির্দেশক্রমে আজকের এই অভিযান। তাদের এই তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান ডা. সায়েমুল হুদা।

আল মামুন খান/বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর