নীলফামারী শহরের প্রধান সড়কের বেহাল দশা

নীলফামারীর সৈয়দপুর শহরের অন্যতম প্রধান সড়ক সংস্কারের মাত্র দু’বছরের মধ্যে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

বুধবার (১৬জুন) সরেজমিনে দেখা গেছে, সড়কটির অধিকাংশ অংশের কার্পেটিং উঠে গেছে। কোন কোন অংশে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। এতে দূর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানিয়েছেন পথচারী ও যানবাহন চালকরা। তাঁদের অভিযোগ ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের সংষ্কার কাজ করেছে।তাই এত স্বল্প সময়ে সড়কটির এ বেহাল দশা।

তামান্ন মোড় হতে ওয়াপদা পর্যন্ত শেরে বাংলা সড়কের দৈর্ঘ্য ৫ কি: মি:। ২০১৮ সালে ডিসেম্বরে দরপত্র আহবানের মাধ্যমে ৫৫ লাখ টাকার সড়কটি সংস্কারে কাজের আদেশ পায় পৌরসভার তালিকাভুক্ত একটি ঠিকাদারী প্রতিষ্ঠান।

ভোক্তভোগীরা জানান, সড়কের এ বেহাল দশায় ওই পথে রিকশা-ভ্যান চালকরা যাত্রী পরিবহনে অনিহা প্রকাশ করে। যেতে চাইলেও ভাড়া দাবি করেন দ্বিগুন। ভাড়া বেশি নিয়ে চালকদের সাথে প্রায় তাঁদের বাক-বিতন্ডা হয়। বাজার থেকে বাসায় যেতে রাস্তায় অনেক্ষন দাঁড়িয়ে থাকতে হয়।

ওই এলাকার নাম শুনেই চালকরা বলে রাস্তা খারাপ ওই দিকে যাব না। আর যে চালক যায় তাকে ভাড়া ১০ টাকা হলেও দিতে হয় ২৫ থেকে ৩০ টাকা।

এ সড়কে যাতায়াতের সময় শুকনো মৌসুমে ধূলাবালি এবং বর্ষায় জলকাদায় নাকাল হতে হচ্ছে আমাদের। দুর্ভোগ সত্বেও একরকম বাধ্য হয়ে কয়েক হাজার পথচারী ও যানবাহন ওই পথে যাতায়াত করছে। সড়কটি সংস্কার করা না হলে আসন্ন বর্ষায় দূর্ভোগ আরও চরম আকার ধারন করার আশংকা রয়েছে।

সৈয়দপুর পৌরসভার প্রধান প্রকৌশলী আইয়ুব আলীর কাছে নিম্নমানের কাজের বিষয়টি নিয়ে বলেন, ওই সড়কের সংস্কার কাজের বিষয়টি তদন্ত করে দেখে ব্যবস্থা নেয়া হবে।

সৈয়দপুর পৌরভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী বলেন, আমি দায়িত্ব গ্রহণ করার খুব বেশি দিন হয়নি। তাই ওই কাজের ব্যাপারে কিছু বলতে পারব না।

তারিকুল ইসলাম সোহাগ/ বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর