কুড়িগ্রামে বাড়ছে করোনা সনাক্ত

উত্তরের সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামে গত কয়েক সপ্তাহ থেকে বেড়েছে করোনা সনাক্তের সংক্রমনের হার। এখন পর্যন্ত জেলায় ৬৫ শতাংশ করোনা রোগী সনাক্ত হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক ভাবে বেড়ে যাওয়ায় জেলার সদর উপজেলায় পৌরসভার ২,৩ ও ৭ নং ওয়ার্ডের এই তিনটি এলাকায় ১ সপ্তাহের জন্য বিশেষ বিধি নিষেধ আরোপ করেছে স্থানীয় প্রশাসন।করোনার প্রকোপ বাড়ার সাথেও জেলায় বেড়েছে করোনায় আক্রান্ত হয়ে মৃতে সংখ্যাও।

জেলা সদরের ৭ নং ওর্য়াডে গতকাল(মঙ্গলবার) ১জন এবং বুধবার(১৬ জুন) ফুলবাড়ী উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী গ্রামে ১জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

জেলা স্বাস্থ্যবিভাগের দেয়া তথ্যমতে ,এ নিয়ে করোনায় জেলায় মোট মৃত্যু ২৭ জন । করোনা পজেটিভ ১ হাজার ৩৬২ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২৮ জন।

সদর উপজেলা প্রশাসন এবং ফুলবাড়ী উপজেলা প্রশাসন জানান,করোনায় আক্রান্ত মৃতদের মরদেহ তাদের গ্রামের বাড়িতে পারিবারিকভাবেই দাফন কার্য সম্পন্ন করবে। এতে কোন প্রকার সহায়তা প্রয়োজন হলে প্রশাসন সর্বদাই প্রস্তুত আছে সহায়তা করবার জন্য।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন,’গত এক সপ্তাহ ধরে কুড়িগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়েছে।

শনাক্তদের অধিকাংশই পৌরসভা এলাকার। মঙ্গলবার (১৫ জুন) নতুনকরে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৮ জনই পৌরসভা এলাকার বাসিন্দা।’

সুজন মোহন্ত/বার্তা বাজর/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর