ধোবাউড়া থানায় টাকা ছাড়া সেবা পাচ্ছে সাধারণ জনগণ

“সেবাই পুলিশের ধর্ম”,জনতার দোরগোড়ায় পুলিশ” এমন স্লোগানে পুলিশ জনগণের কাছে আসার চেষ্টা করেছে অনেক। কিন্তু নানান বিতর্কে সেই কাঙ্খিত সাফল্য যেন হচ্ছিল না।

অবশেষে ধোবাউড়া উপজেলার মানুষ টাকা ছাড়ায় পাচ্ছে পুলিশি সেবা।

বর্তমান অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ ধোবাউড়া থানায় যোগদানের পর দৃশ্যপট পরিবর্তন হয়ে যায়। গোছাতে শুরু করেন থানা পুলিশি সেবা কার্যক্রম । দালালমুক্ত করে টাকা ছাড়ায় সেবা কার্যক্রম পরিচালনা করেন তিনি।

ছোটখাটো ঘটনা হলে নিষ্পত্তি করার ব্যবস্থা করেন। মামলা গ্রহণ করার মত বিষয় হলে কোন প্রকার হয়রানি ছাড়ায় মামলা রেকর্ড করেন।

অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ যোগদান করার ইতোমধ্যে ১০ মাস সম্পন্ন হয়েছে।

এই ১০ মাসে কাউকে ধরে এনে টাকা নিয়ে ছেড়ে দিয়েছেন কিংবা টাকা নিয়ে মামলা নেননি এমন কোন ঘটনা কারও চোখে পড়েনি।

মাদকব্যবসায়ী কিংবা জুয়ারীদের ধরে মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছেন।

অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদের নির্দেশে বিট পুলিশ কর্মকর্তারা সকাল ৮ থেকেই বিভিন্ন রাস্তায় টহলে থাকেন। এক কথায় দীর্ঘদিন পর পুলিশ এখন জনতার দোরগোড়ায়। তাছাড়া ধোবাউড়া থানায় টাকা ছাড়া সেবা মিলে এই কথা এখন সাধারণ মানুষের কাছেই শোনা যায়।

সেবা ছাড়াও অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ থানার অবকাঠামো উন্নয়নেও পরিবর্তন এনেছেন।ভিতরে গড়ে তুলেছেন একটি সুন্দর মনোরম পরিবেশ। গাড়ি পার্কিং এর জন্য থানার অভ্যন্তরে নির্মাণ করেছেন একটি গ্যারেজ। মসজিদের ঈমামের জন্য নির্মাণ করেছেন বিশ্রামাগার,নির্মাণ করেন লাশ রাখার ঘর,ভিতরে তৈরী করেন নারী শিশু সেল।

অবকাঠামো কাজে সহযোগিতা করেন উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিম ও বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। তিনি থানার পরিবেশ সুন্দর রাখতে বৃক্ষরোপণ করার পাশাপাশি গাছের পরিচর্যা করেন নিয়মিত।

থানার ভিতর থেকে গেইট পর্যন্ত রাস্তাটি আরসিসি ঢালাই করেন। সবমিলিয়ে একদিকে থানায় রয়েছে মনোরম পরিবেশ অপরদিকে সেবা পাচ্ছে সাধারণ মানুষ।

এসব নিয়ে কথা হয় ধোবাউড়া থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ এর সাথে। তিনি জানান,অবহেলিত ধোবাউড়ার কথা শুনেছি,এখানকার মানুষগুলো দরিদ্র, সাধারণ,এই থানায় যতদিন থাকবেন তিনি মানুষের সেবা করে যেতে চান।

এর পূর্বে তৎকালীন সহকারী পুলিশ সুপার হালুয়াঘাট সার্কেল আলমগীর হোসেন এর উদ্যোগে এবং অফিসার ইনচার্জ শওকত আলম পিপিএম এর সহযোগিতায় থানার অভ্যন্তরে বৃক্ষরোপণ কার্যক্রম শুরু হয়। বর্তমান উন্নয়ন কার্যক্রমে তা পরিপূর্ণতা লাভ করে।

আনিসুর রহমান/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর