আবারও গাজায় ইসরায়েলের বিমান হামলা

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। বুধবার ভোরে গাজা শহরে এ হামলা চালায় তারা।

তবে ইসরায়েলের দাবি, ফিলিস্তিন থেকে আগুন বেলুন উৎক্ষেপণের পাল্টা জবাবে বিমান হামলা চালায় তারা। তবে এই হামলায় এখন পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

ইসরায়েলি হামলার বিষয়টি নিশ্চিত করে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের এক মুখপাত্র বলেন, জেরুজালেমে পবিত্র মসজিদ রক্ষায় সাহসী ও প্রতিরোধ অব্যাহত রাখবে।

গত মাসের শুরুতে টানা ১১ দিনের সংঘাতের পর যুদ্ধবিরতিতে সম্মত হয় ইসরায়েল ও হামাস। কিন্তু এক মাস যেতে না যেতেই ফিলিস্তিনে বিমান হামলা চালাল ইসরাইল।

এদিকে অধিকৃত পূর্ব জেরুজালেমের ওল্ড সিটিতে মঙ্গলবার পতাকা নিয়ে পদযাত্রা করেছে কট্টরপন্থী ইসরায়েলিরা। ওই পতাকা মিছিল থেকেফিলিস্তিনিদের উদ্দেশে উস্কানিমূলক শ্লোগান দেওয়া হয়েছে।

এছাড়া পতাকা মিছিলকে কেন্দ্র করে ইসরায়েলি পুলিশ দামেস্ক গেটের দিকে যাওয়ার রাস্তা বন্ধ করে দিয়েছে। এতে ফিলিস্তিনিরা ক্ষোভ প্রকাশ করেছেন। এ ঘটনার পর ফিলিস্তিনিদের সঙ্গে ফের উত্তেজনার আশঙ্কা তৈরি হয়েছে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর