ছাত্রলীগের সাবেক সেক্রেটারি এস এম জাকিরের গাড়িতে হামলা

মৌলভীবাজারের জুড়ীতে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। রোববার (১৩ জুন) রাতে এই ঘটনা ঘটে। এরপর উপজেলা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়।

সোমবার (১৪ জুন) রাতে উপজেলা ছাত্রলীগের কার্যক্রম স্থগিতের চিঠি দেওয়ার পাশাপাশি উপজেলা যুবলীগের এক নেতাকে কারণ দর্শানোর চিঠি দেওয়া হয়েছে।

স্থানীয় নেতাকর্মীরা বলছেন, এসব ঘটনায় নেপথ্যে রয়েছেন উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ। তিনি স্থানীয় সাংসদ এবং পরিবেশ বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিনের খালাতো ভাই।

জানা যায়, এপ্রিল মাসে মন্ত্রী প্রসঙ্গে কথা বলা নিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সামসুজ্জামান রানু মহালদারের বাসায় যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদের নেতৃত্বে হামলা চালানো হয়। এ হামলার ঘটনার ১৩ই জুন জুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল হোসেনের বাসায় সালিশ বৈঠক হয়। বন পরিবেশ ও জলবায়ু বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন রুদ্ধদ্বার বৈঠক করে বিষয়টি নিষ্পত্তি করেন।

অভিযোগ উঠেছে মন্ত্রী জুড়ী থেকে বড়লেখার উদ্দেশে রওয়ানার কিছু সময়ের মধ্যেই অহিদের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের গাড়িতে হামলা চালায়। ওই ঘটনায় সোমবার রাতে ছাত্রলীগ জুড়ীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসাইনের গাড়িতে হামলার ঘটনায় মৌলভীবাজার জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বিকাশ ভৌমিক ও সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুজন কারণ দর্শানোর নোটিশ দেন।

ওই নোটিশে ৩ কার্যদিবসের ভেতরে জুড়ী যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। এছাড়া জেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ আমিরুল হোসেন চৌধুরী আমীন ও সাধারণ সম্পাদক মাহবুব আলম একই দিনে জুড়ী উপজেলা ছাত্রলীগের সংগঠনবিরোধী কার্যকলাপের দায়ে সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করেন।

এদিকে জুড়ী থানা পুলিশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের গাড়িতে হামলার ঘটনায় আরিফ নামের এক যুবককে আটক করেছে।

এ বিষয়ে অভিযুক্ত জুড়ী উপজেলা যুবলীগের সহ-সভাপতি আহমদ কামাল অহিদ জানান, আমি ঘটনার সঙ্গে জড়িত নই। জেলা যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে আমি এর জবাব দিবো।

এ ব্যাপারে জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ছাত্রলীগের সাবেক সভাপতির গাড়িতে হামলার ঘটনায় আটক হওয়া যুবক আরিফকে ১৫১ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর