গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি জানিয়েছে সড়ক পরিবহন শ্রমিক লীগ

করোনাকালে গণপরিবহন ধার্য করা বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিকলীগের নেতারা। মঙ্গলবার (১৫ জুন) বঙ্গবন্ধু এভিনিউয়ে সংগঠনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তার এই দাবি জানায়।

এসময় বিআরটিএর যোগসাজশে পরিবহন মালিকরা সাধারণ যাত্রীদের কষ্টার্জিত টাকা লুটে নিচ্ছে উল্লেখ করে শ্রমিক-চালকদের নিয়োগপ্রদানসহ ১২ দফা দাবি জানায় তারা।

সংগঠনের সভাপতি মোহাম্মদ হানিফ খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী বলেন, লকডাউনে শিল্পপ্রতিষ্ঠান, অফিস-আদালত খোলা। পরিবহনে গাদাগাদি করে যাত্রী নেয়া হচ্ছে। গণপরিবহনে স্বাস্থ্যবিধি পালন বা জীবাণুনাশক ব্যবহারের কোনো বালাই নেই। শ্রম আইন অনুযায়ী মালিক কর্তৃক পরিবহন চালক ও শ্রমিকদের নিয়োগপত্র দেয়ার কথা। কিন্তু শ্রমিকদের তা দেয়া হয় না।

তিনি বলেন, পরিবহন-শ্রমিকদের কাছ থেকে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং তাদের অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়নগুলো দীর্ঘদিন ধরে শ্রম আইন পরিপন্থী চাঁদা উত্তোলন করে অবৈধ সম্পদের মালিক হওয়া শ্রমিক ফেডারেশনের নেতা ও তাদের পরিবারের সদস্যদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের হিসাব যাচাই-বাছাই করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি মো. আব্দুল কাইয়ুম, প্রচার সম্পাদক মো. ইরফান করিম, দফতর সম্পাদক আশরাফুল ইসলামসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড শাখার নেতারা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর