এই পরিস্থিতিতে এলাকাভিত্তিক স্কুল-কলেজ খোলারও সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

করোনাভাইরাসের কারণে সৃষ্ট বর্তমান পরিস্থিতিতে এলাকাভিত্তিক স্কুল-কলেজ খোলারও সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (১৫ জুন) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন শিক্ষামন্ত্রী।

রাজধানী ও জেলা শহরের শিক্ষার্থীদের অনেকেরই সিলেবাস সম্পূর্ণ হয়েছে। কিন্তু লোকাল এলাকায় তা হয়নি। বিশেষজ্ঞরা বলছেন শুধু পরীক্ষার্থীদের জন্য এলাকাভিত্তিক স্কুল-কলেজ খোলা যায় কিনা।

জবাবে শিক্ষামন্ত্রী বলেন, এলাকাভিত্তিক কি করা যাবে? এই মুহূর্তে এলাকাভিত্তিক স্কুল খুলে কিছু করা কি সম্ভব? কোন এলাকায় খুলবেন আর কোন এলাকায় বন্ধ করবেন? সংক্রমণ তো সবদিকেই ছড়িয়ে গেছে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে এলাকাভিত্তিক স্কুল-কলেজ খোলার সুযোগ নেই। তবে আমরা সব সময় বিকল্প চিন্তা-ভাবনা মাথায় রাখছি।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান যে বন্ধ রয়েছে সেটিও কিন্তু সংক্রমণ অনেক কম থাকার একটি বড় কারণ। বিশ্বের যেখানেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে সেখানেই সংক্রমণ বেড়ে গেছে।

এদিকে করোনা পরিস্থিতির মধ্যে এ বছরের এসএসসি এবং এইচএসসি পরীক্ষা নেওয়া হবে কিনা তা নিয়ে শিগগিরই সিদ্ধান্ত নিতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর