এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা হবে কিনা তা মহামারি করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি দেখে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (১৫ জুন) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

এর আগে গত রোববার (১৩ জুন) শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, এ বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়ার প্রস্তুতি চলছে। পরীক্ষা নেওয়া সম্ভব না হলে বিকল্প ব্যবস্থার চিন্তাভাবনা চলছে।

তিনি বলেছিলেন, আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু দেশের সীমান্ত জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আমরা বাধ্য হয়ে ছুটি ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছি। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে স্কুল-কলেজ খুলে পাঠদান কার্যক্রম শুরু হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, পরীক্ষা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। স্বাভাবিক পড়াশোনা যেন বাড়িতে চালিয়ে যায় সে বিষয়ে শিক্ষার্থীদের আহ্বান জানাই। তার সঙ্গে সুস্থ থাকতে হবে। এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না যাতে শিক্ষার্থীদের ক্ষতি হয়।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর দফায় দফায় সেই ছুটি বাড়িয়ে আগামী ৩০ জুন পর্যন্ত করা হয়েছে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর