বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩৮ লাখ ছাড়াল

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৮৩৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭ হাজার ২৫২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৭০ লাখ ২০ হাজার ৪৬৫ জন। করোনায় মোট মারা গেছেন ৩৮ লাখ ২৭ হাজার ৪৩৭ জন। আর সুস্থ হয়েছেন মোট ১৬ কোটি ১২ লাখ ১ হাজার ৯১২ জন।

মঙ্গলবার (১৫ জুন) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এই তথ্য জানা যায়।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ২৩৯ জন। মারা গেছেন ৬ লাখ ১৫ হাজার ২৩২ জন ও সুস্থ হয়েছেন ২ কোটি ৮৪ লাখ ৩৬ হাজার ৯৮১ জন।

যুক্তরাষ্ট্রের পর তালিকায় দুইয়ে আছে ভারত। দেশটিতে করোনায় এখন পর্যন্ত ২ কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৩৫ জন আক্রান্ত হয়েছেন ও মারা গেছেন ৩ লাখ ৭৭ হাজার ৬১ জন ও সুস্থ হয়েছেন ২ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৭৮০ জন।

এ তালিকায় তিনে আছে ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৪ লাখ ৫৪ হাজার ৮৬১ জন ও মারা গেছেন ৪ লাখ ৮৮ হাজার ৪০৪ জন। অন্যদিকে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৮ লাখ ৫৪ হাজার ২৬৪ জন।

ক্ষতিগ্রস্ত দেশগুলোর তালিকায় চারে ফ্রান্স, পাঁচে তুরস্ক, ছয়ে রাশিয়া, সাতে যুক্তরাজ্য,আটে ইতালি, নয়ে আর্জেন্টিনা এবং দশে রয়েছে কলম্বিয়া।

উল্লেখ্য, বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৯ হাজার ৯৭২ জন ও মারা গেছেন ১৩ হাজার ১৭২ জন। মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৮ হাজার ৮৩০ জন।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর