মেসির গোলের পরেও জিততে পারলো না আর্জেন্টিনা

চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা মিশনে নামে আর্জেন্টিনা। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৩ টায় মুখোমুখি হয় এই দুইদল। এই ম্যাচে জয়ের দেখা পায়নি কোনো দল। ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

ম্যাচের ৩৩ মিনিটে লো সেলসোকে ডি বক্সের বাইরে ফাউল করে বসেন চিলির মিডফিল্ডার এরিক পুলগার। এর ফলে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন লিওনেল মেসি।

এরপর দারুণ এক সুযোগ পেয়েছিলেন লাউতারো মার্টিনেজ। কিন্তু তা কাজে লাগাতে ব্যর্থ হন তিনি। এর ফলে ১-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করেছিল আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে গোল খেয়ে বসে তারা।

ম্যাচের ৫৭ মিনিটে চিলির আর্তুরো ভিদালকে ডি বক্সের মধ্যে ফাউল করেন আর্জেন্টিনার নিকোলাস তাগলিয়াফিকো। সঙ্গে সঙ্গেই বাঁশি বাজান রেফারি, পেনাল্টি পেয়ে যায় চিলি।

ভিদালের নেওয়া পেনাল্টি শট অবশ্য রুখে দেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। কিন্তু তালুবন্দি করতে না পারায় বল পেয়ে হেডে জালে জড়ান ইডুয়ার্ডো ভার্গাস।

এরপর আর কোনো গোল হয়নি। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দুইদলকে। আগামী শনিবার (১৯ জুন) নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সকাল ৬টায় হবে ম্যাচটি।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর