জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড। আর বিএনপি একাধিকবার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে।

সোমবার (১৪ জুন) বঙ্গবন্ধু এভিনিউয়ে সৈনিক লীগ আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি এ আলোচনা সভায় যুক্ত হন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এদেশের রাজনীতিতে পারস্পরিক যে বিদ্বেষ সৃষ্টি করা হয়েছে তা তৈরি করেছে বিএনপি। আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্রের রাজনীতি করে না। জিয়াউর রহমানের হত্যার সঙ্গে জড়িত ছিল না আওয়ামী লীগ এবং খালেদা জিয়াকেও কখনো হত্যার ষড়যন্ত্র করেনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে অচল করতে চায়। তারা দেশকে অস্থিতিশীল করতে চায়। তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধে সামিল হতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে বাঁচাতে হবে। আর আওয়ামী লীগকে বাঁচাতে হলে গণতন্ত্র রক্ষার পাশাপাশি দলের কর্মীদেরও বাঁচাতে হবে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর