কক্সবাজারের এমপি জাফর ও লিটু দলীয় স্বপদে বহাল

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এবং চকরিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুকে স্বপদে বহাল রাখা হয়েছে।

রোরবার (১৩ জুন) বিকেলে কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয়ে কক্সবাজার জেলা এবং চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দদের নিয়ে জরুরী বৈঠকে এই সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে কেন্দ্রীয় আওয়ামী লীগ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মাহাবুব উল আলম হানিফ (এমপি), সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন (এমপি), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাশ (এমপি), ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তাফা, দলের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আউয়াল শামীম। এছাড়া কক্সবাজার জেলার তিন সাংসদসহ জেলা এবং চকরিয়া উপজেলা, পৌরসভা আওয়ামীলীগ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বৈঠকে বেশ কয়েকটি শর্ত দেয়া হয়েছে। তন্মধ্যে আসন্ন চকরিয়া পৌর নির্বাচনে যে কোন কিছুর বিনিময়ে নৌকার প্রার্থীকে বিজয়ী করার বিষয়টিকে গুরুত্ব দেয়া হয়েছে।

প্রসঙ্গত, ১০ জুন কক্সবাজার জেলা আওয়ামীলীগ এক জরুরী সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং চকরিয়া পৌর নির্বাচনে আওয়ামীলীগে মনোনীত মেয়র প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ার অভিযোগে জাফর আলম (এমপি) ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও লিটুকে পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়।

এই প্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের সাথে এমপি জাফর ও জাহেদুল ইসলাম লিটুর সাথে বিরোধের সৃষ্টি হয়। এই ঘটনায় জেলার আওয়ামী রাজনৈতিক অঙ্গন বেশ ক’দিন উত্তপ্ত ছিলো।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর