ওসির বিরুদ্ধে ব্যবসায়ী হত্যায় জড়িত থাকায় অভিযোগ, অবশেষে বদলি

গাইবান্ধায় জুতা ব্যবসায়ী হাসান আলী হত্যাকাণ্ডের ঘটনায় সদর থানার ওসি মাহফুজুর রহমানকে বদলি করা হয়েছে। আন্দোলনের মধ্যেই তাকে রংপুর মেট্রোপলিটন পুলিশ বদলির আদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ জুন) বৃহস্পতিবার অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শকের কার্যালয়ের এক আদেশে ওসি মাহফুজুর রহমানকে বদলির আদেশ দেয়া হয়।

দীর্ঘদিন ধরে ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ বেশ কিছুদিন ধরেই হত্যাকাণ্ডটির সাথে ওসি মাহফুজুর রহমান, ওসি (তদন্ত) মজিবর রহমান ও এএসআই মোশাররফ হোসেন জড়িত বলে অভিযোগ করছিল। তাদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দীর্ঘদিন থেকে আন্দোলন চালিয়ে আসছে তারা।

এর আগে ওই দাবির পরিপ্রেক্ষিতে সদর থানার ওসি (তদন্ত) মজিবর রহমান ও এএসআই মোশাররফ হোসেনকে গাইবান্ধা পুলিশ লাইনে ক্লোজ করা হয়। পরে তাদের নীলফামারীতে বদলি করা হয়। ওসি মাহফুজুর রহমান এতদিন থানায় দায়িত্ব পালন করার পর তার বদলির আদেশ আসে।

প্রসঙ্গত, গাইবান্ধা জেলা শহরের খানকা শরীফ সংলগ্ন নারায়ণপুর এলাকার বাসিন্দা জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত উপ-দপ্তর সম্পাদক দাদন ব্যবসায়ী মাসুদ রানার বাড়ি থেকে গত ১০ এপ্রিল ব্যবসায়ী হাসান আলীর (৪৫) ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তাকে হত্যার পর মাসুদ রানার বাড়ির বাথরুমে ঝুলিয়ে রাখা হয় বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়।

নিহত হাসান আলী শহরের থানাপাড়া এলাকার মৃত হজরত আলীর ছেলে এবং আফজাল সুজ গাইবান্ধা শাখার মালিক ছিলেন। তাকে হত্যার ঘটনায় স্ত্রী বীথি বেগম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর