বেতাগীতে ইউসুফ হত্যা মামলার তদন্তে বরিশালের ডিআইজি

বরগুনার বেতাগীতে নির্বাচনী প্রার্থীর বাড়ি থেকে গভীর রাতে নিজ বাড়িতে ফেরার পথে কর্মী খুন হওয়ার তদন্তভার গ্রহণ করেছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। রোববার (১৩ জুন) বিকালে তিনি ঘটনাস্থল পরিদর্শনে যান। সাথে ছিল র‍্যাব, পিবিআই ও সিআইডির সদস্যগন।

বরগুনার পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গির মল্লিক বলেন ইউসুফ আকন হত্যার ঘটনায় থানায় একটি মামলা হয়েছে দ্রুত তদন্ত চলছে এ ঘটনার সাথে যারা জড়িত রয়েছে তাদেরকে তদন্ত সাপেক্ষে গ্রেফতারে তৎপরতা চলছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বরিশালের ডিআইজি এস এম আখতারুজ্জামান বলেন, এখন পর্যন্ত হত্যারহস্য উদঘাটন হয়নি। তবে খুব দ্রুত এই হত্যা রহস্য উদঘাটন করা হবে।

তিনি আরো বলেন, আসলে আমরা বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করছি এবং একজন নিরীহ মানুষকে হত্যা করা হলো সেটি তারা বিভিন্ন বিষয় খতিয়ে দেখছেন এছাড়াও তিনি বলেন, সবসময় সারা বাংলাদেশ পুলিশ কিন্তু আন্তরিকতার সহিত তারা বিভিন্ন ঘটনা কিন্তু কোনো অভিযোগ আসলে বা কোন ঘটনা ঘটলে সেটি।

উল্লেখ্য, উপজেলার হোসনাবাদ ইউনিয়নের ৫নং ওয়ার্ড সংলগ্ন উত্তর করুণা গ্রামে এ খুনের ঘটনাটি ঘটে। পরে শনিবার বেলা ১১টায় পার্শ্ববর্তী খাল থেকে লাশ উদ্ধার করে বিকাল ৩টায় ময়নাতদন্ত শেষে মর্গে পাঠানো হয়। মৃত ইউসুফ আলী আকন ওই গ্রামের জব্বার আকনের ছেলে।

জানা যায়, ওই ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী আ.মোতালেব মধু’র একনিষ্ঠ কর্মী ছিলেন মৃত ইউসুফ আলী আকন। শুক্রবার রাত ১২ টার পর ওই ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী আ.মোতালেব মধু’র বাড়ি থেকে রাতে খেয়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন, তবে আর বাড়ি ফেরা হয়নি কর্মী ইউসুফ আলীর। রাতে বাড়ি না ফেরায় সকাল থেকে খোঁজাখোজি শুরু করেন স্বজনরা। বেলা ১১ টায় বাড়ির পাশের খালের মধ্যে জালের সাথে পেচানো দেখে স্বজনরা ডাকচিৎকার করলে এলাকাবাসী ছুটে আসে। পরে থানা পুলিশ এসে লাশ উদ্ধার করে।

ইউসুফ আলীর স্ত্রী হেলেনা বেগম জানান, ‘নির্বাচনকে কেন্দ্র করে এ হত্যাকান্ড হয়েছে। ওই ওয়ার্ডের আরেক প্রার্থী নাসির তালুকদার বেশ কয়েকদিন আগে তার স্বামীকে হুমকি দিয়েছে। মধুর নির্বাচন কেমন করে করো আমি দেখে নিবো। এই বলে আহাজারি করে মাটিতে লুটিয়ে পরে স্ত্রী হেরেনা বেগম। তবে স্থানীয় বাসিন্দারা জানান, নির্বাচনকে কেন্দ্র করেও এই হত্যাকান্ড হতে পারে আবার ইউসুফ আলীর সাথে তার স্বজনদের মধ্য জমিজমা সংক্রান্ত জটিলতা ছিলো তার জেরেও এই হত্যাকান্ড হতে পারে। এসময় র‍্যাব, সিআইডি, ডিবি,পিবিআই, এর বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেহেদী হাসান/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর