মোহাম্মদ নাসিম কোনো ব্যক্তি নয়, তিনি একটি প্রতিষ্ঠান: নানক

মোহাম্মদ নাসিম ছিলেন আপাদমস্তক রাজনীতিবিদ। তিনি দলীয় নেতা-কর্মীদের সুখ-দুঃখে পাশে থাকতেন। দায়িত্বশীলতার সঙ্গে আওয়ামী লীগ ও ১৪ দলীয় জোটে নেত্বত্ব দিয়েছিলেন। তিনি কোন ব্যক্তি ছিলেন না, তিনি ছিলেন একটি প্রতিষ্ঠান।

রোববার (১৩ জুন) বিকেলে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে জেলা আওয়ামীলীগের উদ্দ্যোগে মোহাম্মদ নাসিম’র প্রথম মৃত্যুবার্ষিকীর এক স্মরণসভায় এসব কথা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক।

তিনি প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, মোহাম্মদ নাসিম আজীবন নক্ষত্র হয়ে থাকবেন। তার ক্ষতি কোন ভাবেই পূরণ হবার নয়। এ দেশকে জঙ্গি, ক্ষুধা, দারিদ্রমুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে নিরলস ভাবে কাজ করে গেছেন প্রয়াত নেতা মোহাম্মদ নাসিম। তার পিতা শহীদ এম মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর একান্ত বিশ্বস্ত সহযোদ্ধা। তাঁর রেখে যাওয়া অসমাপ্ত কাজ গুলো নিষ্ঠার সাথে সম্পাদন করলেই তাঁর আত্মা শান্তি পাবে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাড. কে এম হোসেন আলী হাসান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারের আহবানে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক সামছুজ্জামান আলো’র সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রী ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ ২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি, নাসিমপুত্র সিরাজগঞ্জ ১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি, সিরাজগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, সিরাজগঞ্জ ও পাবনা সংরক্ষিত আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সেলিনা বেগম স্বপ্না, নওগাঁ জেলার জাতীয় সংসদ সদস্য বিমল কুমার রায়, অ্যাড. আব্দুর রহমান পিপি, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদিকা ডঃ জান্নাত আরা তালুকদার হেনরী প্রমূখ।

এর পূর্বে মোহাম্মদ নাসিমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরে হাজার হাজার নেতা কর্মী সমর্থকদের শ্রদ্ধা ও ভালবাসায় মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এম এ মালেক, সিরাজগঞ্জ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর