দুই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধরের ঘটনার তদন্তে ৪ সদস্যের কমিটি

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মায়ের চিকিৎসা নিতে এসে দালাল কর্তৃক দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধরের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল প্রশাসন।

রোববার (১৩ জুন) বিকেলে হাসপাতাল প্রশাসন এই তদন্ত কমিটি গঠনের বিষয়টি বার্তা বাজারকে নিশ্চিত করেছেন হাসপাতালটির পরিচালক রেজাউল ইসলাম।

তিনি জানান, শনিবার হাসপাতাল প্রশাসন এই তদন্ত কমটি গঠন করেছেন। তদন্ত কমিটিতে হাসপাতালের সহকারী পরিচালক মোস্তফা জামান চৌধুরীকে প্রধান করে ৪ সদস্যর কমিটি গঠন করা হয়। কমিটির বাকি সদস্যরা হলেন, সার্জারি বিভাগের গোলাম ফারুক, জরুরি বিভাগের ইনচার্জ আবুল হাসান, ওয়ার্ড মাস্টার মাহমুদ হাসান। আগামী পাঁচদিনের মধ্যে তদন্ত প্রতিবেদনটি জমা দেয়ারও নির্দেশনা দেয়া হয়।

এদিকে হাসপাতালে দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধরের ঘটনার প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। ইতিমধ্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

সোমবার বিকেল ৪ টায় রংপুর প্রেসক্লাব হতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল অভিমুখে গণপদযাত্রা করার ঘোষণা দিয়েছেন রংপুরবাসী। প্রতিবাদী রংপুরবাসীর ব্যানারে হবে এর আয়োজন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল দালাল ও সিন্ডিকেট মুক্ত করে সেবামূলক পরিবেশ তৈরি করার দাবিতে এ কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, শুক্রবার রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মায়ের চিকিৎসা নিতে হাসপাতালের দালাল চক্রের হাতে মারধরের শিকার হন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বেগম সমাজ বিজ্ঞান বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী রেজওয়ানুল করিম রিয়াদ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম।

বর্তমানে তারা দু’জনেই হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছে। তার মায়ের ও চিকিৎসা সেব নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

রকি আহমেদ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর