রংপুর মেডিক্যালে অভিযান: ১০ দালাল গ্রেফতার

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে রোগী ও রোগীর স্বজনদের হয়রানী করে অর্থ আদায়কারী দালাল চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। রোববার (১৩ জুন) দুপুরে হাসপাতালে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- হাজিরহাট জগদীশপুর এলাকার মৃত আজিবর রহমানের ছেলে মোঃ আশরাফুল ইসলাম(৩২), পঞ্চগড় আটোয়ারীর রমেশচন্দ্রের ছেলে উত্তম কুমার (২৩), উত্তরখলেয়া এলাকার মনোরঞ্জনের ছেলে শ্রী আপন কুমার(২৩), নীলফামারী জলঢাকা শোলমারী এলাকার মঈনুল হাসানের ছেলে মোঃ রিফাতুল ইসলাম(২১), গঙ্গাচড়া এলাকার বিষ্ণুরায় এলাকার শ্রী উজ্জ্বল রায়(২৪), নীলফামারী জলঢাকা চেরেঙ্গা এলাকার দীনেশ রায়ের ছেলে কমল রায়, পরশুরাম থানার লাল মিয়ার ছেলে মোঃ মোরশেদ আলম (২৪), দিনাজপুর পার্বতীপুর এলাকার রফিজ উদ্দীনের ছেলে মোঃ মাসুদ শাহ (২৭), মাহিগঞ্জ পাঠানপাড়ার রুহুল আমিনের ছেলে মোঃ মিজানুর রহমান (৩৫) ও পঞ্চগড় দেবীগঞ্জের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে মোঃ মাহবুব আলম(৩৪)।

রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) ফারুক আহমেদ বার্তা বাজারকে জানান, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে দালাল চক্রের সদস্যরা চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের ভয়ভীতি ও হুমকি দেখিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য টানাহেচড়া করাকালে ১০ জন দালালকে আটক করা হয়।

তিন বলেন, দালাল চক্রটির সদস্যরা সাধারণ রোগীদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে অতিরিক্ত ফি আদায়, হাসপাতালে রোগী পরিবহনের ট্রলি ব্যবহারের জন্য অবৈধভাবে ফি আদায়, অনুমোদনহীনভাবে হাসপাতালে প্রবেশ করে অবৈধভাবে বিভিন্ন পরীক্ষার নমুনা সংগ্রহের নামে প্রতারণা করাসহ নানা অভিনব কায়দায় প্রতারণা করে সাধারণ রোগীদের নিঃস্ব করে আসছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ নেয়া হবে।

অভিযানে পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ ছালেহ্ আহাম্মদ পাঠান, পুলিশ পরিদর্শক (নিঃ) এবিএম ফিরোজ ওয়াহিদ, পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ মোতালেব হোসেন সহ সঙ্গীয় ফোর্স অংশ নেন।

রকি আহমেদ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর