‘খালেদা জিয়ার উন্নতি চিকিৎসা করানো জরুরি’

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পোস্ট কোভিড জটিলতা থেকে মুক্ত হলেও শারীরিক সমস্যা কাটেনি।

আর তাই খালেদা জিয়াকে আরও ৭ দিন হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে। খালেদা জিয়ার উন্নতি চিকিৎসা করানো জরুরি বলে জানিয়েছেন মেডিকেল বোর্ডের এক চিকিৎসক।

তিনি বলেন, খালেদা জিয়ার লিভারে সমস্যা রয়েছে। এজন্য মেডিকেল বোর্ডের একজন লিভার বিশেষজ্ঞ যুক্ত করার কথা বলেছেন। ওনার উন্নতি চিকিৎসা করানো জরুরি। এখন তা কতটুকু সম্ভব তা নির্ভর করছে পরিবারের ওপর। মেডিকেল বোর্ড নতুন কিছু ওষুধ দিয়েছে। এগুলো ৭ দিন পর্যবেক্ষণে থাকবে।

তিনি আরও বলেন, বাসায় ফিরতে চান খালেদা জিয়া। কিন্তু বোর্ড হাসপাতালে রেখেই চিকিৎসা দিতে চায়। ওনার পোস্ট কোভিড জটিলতা কমলেও হার্ট, কিডনি ও লিভারে সমস্যা হচ্ছে। এজন্য আরও উন্নত চিকিৎসা প্রয়োজন।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল গুলশানের বাসা ‘ফিরোজা’য় করোনাভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। এরপর চতুর্থ পরীক্ষায় খালেদা জিয়ার করোনা নেগেটিভ আসে।

গত ২৭ এপ্রিল খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধায়নে তার চিকিৎসা চলছে।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর