এসএসসি-এইচএসসি পরীক্ষার বিষয়ে চিন্তাভাবনা করছে সরকার: শিক্ষামন্ত্রী

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা কিভাবে নেওয়া যায় এসব নিয়ে সরকার চিন্তাভাবনা করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (১৩ জুন) জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে স্বপ্ন ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত আকারে নেয়ার প্রস্তুতি চলছে। এসএসসি ও এইচএসসি পরীক্ষা কোন পদ্ধতিতে নেয়া যায় বা অন্য কোনোভাবে নেওয়া যাবে কিনা সেটা চিন্তা করা হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন,আজ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি ছিল। কিন্তু দেশের সীমান্ত জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আমরা বাধ্য হয়ে ছুটি ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছি। বর্তমান পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। এছাড়া টিভি, অনলাইন ও অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষাদান চলমান রয়েছে।

তিনি আরও বলেন, পরীক্ষা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। স্বাভাবিক পড়াশোনা যেন বাড়িতে চালিয়ে যায় সে বিষয়ে শিক্ষার্থীদের আহ্বান জানাই। তার সঙ্গে সুস্থ থাকতে হবে। এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না যাতে শিক্ষার্থীদের ক্ষতি হয়।

বার্তাবাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর