বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মাহমুদউল্লাহ রিয়াদ

সাউদাম্পটনে আফগানিস্তানের বিপক্ষে জয়ের শুবাস পাচ্ছে বাংলাদেশ। তবে মাশরাফি বিন মুর্তজার দল ফিল্ডিংয়ে পাচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদকে।

কাঁধের চোটের কারণে দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ম্যাচে বল করা হচ্ছে না রিয়াদের। দল প্রথমে ব্যাট করলে দ্বিতীয় ইনিংসে রিয়াদের তাই বিশ্রাম নিলেও সমস্যা নেই। সেই কাঁধের চোট এখন অনেকটাই সেরে ওঠার পথে। তবে নতুন করে আঘাত হেনেছে কাফ স্ট্রেইন, অর্থাৎ টান লেগেছে পেশিতে।

আর এর কারণে রিয়াদ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করতে পারছেন না, ম্যাচের বাকি অংশে আর দেখাও যাবে না তাকে।

যদিও রিয়াদের এই চোট মোটেও গুরুতর নয়। পায়ের পেশির এই টান তাকে যতটা না এই ম্যাচের মাঠ থেকে ছিটকে দিয়েছে, তাতে তার চেয়েও বেশি দায় বিশ্রামের। দলের সেরা ব্যাটসম্যানকে নিয়ে বাংলাদেশ দল কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না। বোলিং করতে পারবেন না এই ম্যাচেও, ফিল্ডিং করতে বাড়তে পারে চোট গুরুতর হওয়ার ঝুঁকি। আর তাই তাকে তুলে নেওয়া হয়েছে মাঠ থেকে।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল জড়ো করে ২৬২ রান। রিয়াদের ব্যাট থেকে আসে ২৭ রান, ৩৮ বলের মোকাবেলায়; হাঁকিয়েছেন দুটি চার। মুশফিকুর রহিমকে দিচ্ছিলেন দারুণ সঙ্গ। এই ইনিংস খেলায় সময়ই তার পায়ের পেছনে পেশিতে টান লাগে। ব্যাট করার সময় খেলা থামিয়ে শুশ্রূষা নিতেও দেখা গেছে তাকে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর