দেশের ক্রিকেট বেইজ্জতির চরমে: পাপন

সাকিবের লাথি মেরে স্টাম্প ভাঙা, স্টাম্প উপড়ে ফেলা নিয়ে ক্রিকেট বিশ্বে এখন বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে চলছে সমালোচনা। দেশের ক্রিকেট বোর্ড হয়েছে প্রশ্নবিদ্ধ। এ ঘটনায় সাকিব পেয়েছেন শাস্তি। ৩ ম্যাচ নিষিদ্ধ হওয়ার পাশপাশি জরিমান গুনতে হচ্ছে ৫ লাখ টাকা।

সাকিবের এমন কাণ্ডে হতাশ হয়ে বিসিবি সভাপতি বলেন, এই ঘটনায় বাংলাদেশ ক্রিকেটের ভাবমূর্তি চরম ক্ষূণ্ণ হয়েছে।

শনিবার (১২ জুন) দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বিষয়টা আন্তর্জাতিকভাবে এত বেশি ছড়িয়ে পড়েছে, আমাকে এত দেশ থেকে ফোন করছে। আমি ভয়ে ফোন ধরছি না। বেইজ্জতির চরমে চলে গেছে বাংলাদেশ ক্রিকেট। আমার মনে হয় এই ঘরোয়া ক্রিকেট খেলার কোনো মানে হয় না। যতক্ষণ না পর্যন্ত আমরা এ সমস্যার সমাধান না বের করছি। এটা চরম জায়গায় নিয়ে গেছে। যা উঠেছিল, এমনেই শেষ করে দিয়েছে।

ঘরোয়া ক্রিকেটের আম্পায়ারিং নিয়ে যে বিতর্কের সৃষ্টি হয়েছে, তা তিনি অবসান ঘটাতে চান। ঘরোয়া ক্রিকেটে ম্যাচ পাতানো নিয়েও তিনি বেশ চিন্তিত। এটাকেও দেখতে চান খতিয়ে।

দরকার হয় খেলা বন্ধ রাখবেন, তবু এর সমাধান চান উল্লেখ করে তিনি বলেন, ‘এমন যদি হয়ে থাকে, তাহলে আমি তো ঘরোয়া ক্রিকেটই খেলাব না। যতক্ষণ না পর্যন্ত এর সমাধান হবে। যদি তাই হয়, তাহলে এই খেলার তো কোনো মানে নেই।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর