ধর্ষণচেষ্টা মামলা তুলে নিতে বাদীকে হত্যার হুমকি

নেত্রকোণার দুর্গাপুরে গাঁওকান্দিয়া ইউনিয়নের জাগিরপাড়া গ্রামের বিধবা নারীকে জোরপূর্বক ধর্ষণ চেষ্টার অভিযোগে গত (৩১শে) মে একই এলাকার চারজনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন ভুক্তভোগী।

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে জেলা পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের আদেশ দেন। মামলা তুলে নিতে প্রান নাশের হুমকি দেন এজাহারভুক্ত আসামী আয়েছ আলী।

এ নিয়ে শনিবার (১২জুন) ওই এলাকায় গেলে ভুক্তভোগী জানান, প্রায় আট বছর আগে ২ ছেলে ও তিন কন্যা সন্তান রেখে আমার স্বামী মারা যান। অভাবের সংসারে হাল ধরতে দুই মেয়ে ও এক ছেলে ঢাকায় বাসা-বাড়িতে কাজ করে। স্বামী মারা যাওয়ার পর থেকেই প্রতিবেশী আয়েছ আলী, রশিদ আলী ও আফসর আলী আমাকে নানা সময়ে কু-প্রস্তাব দিয়ে আসছিল। আমি তাদের প্রস্তাবে রাজী না হওয়ায় বিভিন্ন সময়ে নানা অজুহাতে আমার বাড়িতে আসা-যাওয়া করতো।

মঙ্গলবার (২৫মে) রাতের খাবার খেয়ে আমরা ঘুমিয়ে গেলে রাত আনুমানিক ১২টার দিকে কৌশলে বসত ঘরের দরজা খুলে আয়েছ আলী আমার স্পর্শকাতর জায়গা হাত দিলে আমি জেগে গিয়ে চিৎকার করতে চাইলে আমার মুখ গামছা দিয়ে বেঁধে ফেলে। পরে অভিযুক্তদের সহায়তায় আমাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায় আয়েছ আলী। দস্তাদস্তির এক পর্যায়ে আমার ছেলে জেগে উঠলে অভিযুক্তরা পালিয়ে যায়।

তিনি জানান, ঘটনাটি স্থানীয় চেয়ারম্যানকে জানালে অভিযুক্তরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে অপারগতা প্রকাশ করেন তিনি। আমি নিরুপায় হয়ে, জাগিরপাড়া গ্রামের মৃত সিরাজ আলীর ছেলে আয়েছ আলী (৪০), মিয়ার উদ্দিনের ছেলে রশিদ আলী (৪০), মতুল্লা মিয়ার পুত্র আফসর আলী (৫০) ও হাতিমারাকান্দা গ্রামের মৃত হোসেন আলীর পুত্র কাজল মিয়া (৩৫) বিরুদ্ধে নেত্রকোনায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা দায়ের করি। এর পর থেকে অভিযুক্ত আসামীরা পথে ঘাটে আসা যাওয়ার সময় মামলা তুলে নিতে অনবরত হুমকী দিয়ে আসছে বলেও অভিযোগ ভুক্তভোগীর।

এ নিয়ে মামলার এজাহার ভুক্ত আসামী আয়েছ আলীর সাথে ফোনে কথা বলতে চাইলে, সাংবাদিক জেনে তিনি কোনো কথা বলতে রাজী হননি।

এ ব্যাপারে নেত্রকোণার জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর অতিরিক্ত পুলিশ সুপার শংকর কুমার দাস জানান, আমি এখনো এ অভিযোগটি হাতে পাইনি। আদালতের নির্দেশে অভিযোগটি পেলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজেশ গৌর/ বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর