সাকিবের শাস্তি: ৩ ম্যাচ নিষিদ্ধ, ৫ লাখ টাকা জরিমানা

ক্রিকেটার সাকিব আল হাসানকে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ ও ৫ লাখ টাকা জরিমান করেছে ম্যাচ রেফারি। শাস্তি মেনে নেওয়ায় এ বিষয়ে আর কোনো শুনানি হবে না ।

শনিবার (১২ জুন) রাতে রাজধানীর গুলশানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় এক সংবাদ সম্মেলনে সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ এই শাস্তির ব্যাপারে জানান।

তবে সাকিবের এই শাস্তি ঘোষণা নিয়ে এক দফা নাটক এর আগেই হয়ে গেছে। সন্ধ্যা সাড়ে ৭টায় ধানমন্ডিতে সংবাদ সম্মেলন ডেকেছিলেন বিসিবির সিসিডিএম প্রধান কাজী ইনাম আহমেদ। কিন্তু সাতটা বাজার একটু আগেই সে সংবাদ সম্মেলন বাতিল করা হয়।

এর আগে দুপুরের দিকে ম্যাচ রেফারি মোরশেদুল আলমের পাঠানো নোটিশ হাতে পান গুলশানের ওয়েস্টিন হোটেলে অবস্থান করা সাকিব আল হাসান।

নোটিশে সাকিবের বিরুদ্ধে লেভেল-৩ পর্যায়ের আচরণবিধি ভাঙার অভিযোগ এনে তাঁকে ৫ লাখ টাকা জরিমানা ও ৩ ম্যাচের বহিষ্কারাদেশ দিয়েছেন ম্যাচ রেফারি।

সাকিব অপরাধ স্বীকার করে নিয়ে চিঠিতে স্বাক্ষর করে দেওয়ায় এই শাস্তিই বহাল থাকবে। শাস্তির ব্যাপারে আপত্তি থাকলে শুনানিতে ডাকা হতো তাঁকে। নিয়ম অনুযায়ী লেভেল–৩ পর্যায়ের অসদাচরণ প্রথমবার করলে শাস্তির বিধান আছে

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর