টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ কৃষক হলেন আ’লীগ নেতা আনিসুর রহমান

টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ এসএমই কৃষক নির্বাচিত হয়েছেন সদর উপজেলার পোড়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান আনিস।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কার্যালয়ে সরিষার চাষ ভাল করায় তাকে শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত করা হয়। জেলার শ্রেষ্ঠ হওয়ায় তাকে সনদ ও পুরস্কার তুলে দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আহ্সানুল বাশার। এসময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন ও সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় আনিসুর রহমান তেল জাতীয় ফসলের উৎপাদন সংরক্ষন ও বিতরণ সফলভাবে সম্পন্ন করার কারণে তাকে প্রথম করা হয়েছে।

আনিসুর রহমান আনিস বলেন, ৪৫ বছর যাবত আমি কৃষি কাজের সাথে জড়িত। এ বছর আমি কৃষি অফিসের সার্বিক সহযোগিতায় দুই একর জমিতে সরিষার চাষ করে ৪৮ মন সরিষা উৎপাদন করেছি। যার বাজার মূল্য প্রায় দুই লাখ টাকা। দুই একর জমিতে সরিষা চাষ করতে বীজ, হালচাষসহ খরচ প্রায় ১২ হাজার টাকা।

তিনি জানান, সরকারের পক্ষ থেকে সব কিছুই আমি ফ্রিতে পেয়েছি। জেলায় প্রথম হওয়ায় আমি খুবই খুশি। আমাকে প্রথম নির্বাচিত করায় কৃষি কর্মকর্তাদের প্রতি আমি কৃতজ্ঞ। জীবনের প্রথম ভাল কাজের জন্য পুরস্কার ও সনদ পেলাম।

হাসান সিকদার/।বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর