মর্গে ‘জেগে’ উঠল লাশ! অতপর…

হাসপাতালের মর্গে বেঁচে উঠল এক বৃদ্ধের ‘মড়া’। শুধু তাই নয়, চেষ্টা করল কথা বলারও! চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের সাগর জেলার বিনা শহরে সরকারি হাসপাতালের মর্গে।

পুলিশ জানিয়েছে, ৭২ বছরের ওই বৃদ্ধকে ডাক্তাররা মৃত ঘোষণা করার পর তার দেহ নিয়ে আসা হয় মর্গে।এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, বৃদ্ধের নাম কিষণ, তিনি ছতরপুর জেলায় নৌগাঁওয়ের বাসিন্দা।

দুর্ভাগ্যবশত, ‘বেঁচে ওঠার’ কিছুক্ষণের মধ্যেই ফের মৃত্যু হয় কিষণের, সেই বিনা সিভিল হাসপাতালেই, যেখানকার মর্গে রাখা হয়েছিল তার দেহ।

পুলিশ সূত্রে খবর, রাস্তায় অচৈতন্য অবস্থায় পড়ে ছিলেন ওই বৃদ্ধ, যে কারণে প্রথম দফায় সিভিল হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

বিনা পুলিশ স্টেশনের ইন-চার্জ অনিল মৌর্য বলেন, “১৪ জুন বিনা হাসপাতালে নিয়ে আসা হয় ওই ব্যক্তিকে। ২০ জুন রাত নটা নাগাদ একজন অন ডিউটি ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন এবং পুলিশকে নোট লিখে পাঠান।কিন্তু ২১ জুন পুলিশের টিম মর্গে পৌঁছে দেখে, কিষণ বেঁচে আছেন। এমনকি উনি বিড়বিড় করে কথা বলারও চেষ্টা করছিলেন। তাকে তড়িঘড়ি ফের হাসপাতালে নিয়ে যাওয়া হয়, কিন্তু সেখানে সকাল সাড়ে দশটা নাগাদ মৃত্যু হয় তার।”

চিফ মেডিক্যাল এবং হেলথ অফিসার (সিএমএইচও) ডাঃ এস আর রোশন বলেন সংশ্লিষ্ট ডাক্তারের তরফে অবহেলা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। বিনার সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট কে এল মীনা বলেন এই সংক্রান্ত রিপোর্ট সিএমএইচও-কে পাঠানো হবে, তিনিই সিদ্ধান্ত নেবেন ওই ডাক্তারের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হবে।

বার্তাবাজর/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর