ডিভোর্সের পরও স্বামীর কাছে সন্তান চান স্ত্রী!

দীর্ঘ দিন ধরে স্বামী-স্ত্রীর মধ্যে বিচ্ছেদ।কোনো ভাবেই সমাধান হচ্ছে না।এরপর সমাধান স্বরুপ বিচ্ছেদের পথ বেছে নিলেন। কিন্তু বিচ্ছেদ হওয়ার পর এবার স্ত্রী চাইছেন সাবেক স্বামীর থেকে একটি সন্তান। ৩৫ বছর বয়সী ওই নারী এমন দাবি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন।

অদ্ভূত এমন দাবি নিয়ে আদালতের কাছে আবেদন করা ওই নারী ভারতের মহারাষ্ট্র প্রদেশের বাসিন্দা। আদালতকে তিনি বলেছেন, স্বামীর সঙ্গে তার বিচ্ছেদ হয়ে গেছে। কিন্তু ইনভিট্রো ফার্টিলাইজেশন পদ্ধতির মাধ্যমে স্বামীর স্পার্ম নিয়ে মা হতে চান তিনি।

আর তিনি এটি করতে চান নিজের জৈবিক প্রক্রিয়া সাবলীল থাকাকালীন। এই আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হন তিনি। সরাসরি জানিয়ে দেন তাকে ছেডে চলে যাওয়া স্বামীর সন্তানেরই মা হতে চান তিনি। ডিভোর্স হওয়া স্বামীর থেকে এই নিয়ে দ্বিতীয় সন্তানের জন্ম দিতে চান।

ভারতীয় একটি দৈনিক বলছে, তার এমন দাবি শুনে আদালত জানিয়ে দেন, কেবলমাত্র স্পার্ম ডোনেশনের মাধ্যমেই এটি করা সম্ভব। এ জন্য ইনভিট্রো ফার্টিলাইজেশন পদ্ধতিই উপযুক্ত। ওই নারীর দাবিকে যৌক্তিক আখ্যা দিয়ে আবেদন মেনে নিয়েছেন আদালত। ফলে এবার ওই নারী ইচ্ছে অনুযায়ী মা হতে পারবেন তার সাবেক স্বামীর সন্তানের।

বার্তবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর