‘বাউল মেলা’র উদ্যোগে সাহিত্য আলোচনা ও বই বিতরণ

ময়মনসিংহের নান্দাইলে বাউল মেলা সাহিত্য সংকলন ও ফেসবুক সাহিত্য গ্রুপের আয়োজনে সাহিত্য আলোচনা এবং বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৭ জুন) বিকালে নান্দাইল প্রেসক্লাব মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউল মেলা গ্রুপের সিনিয়র এডমিন আমেরিকা প্রবাসী আজিজুল হক (এমডি হক)। শফিকুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহাব উদ্দিন ভুঁইয়া।

সভাপতির বক্তব্যে আজিজুল হক বলেন, বাউল মেলা সাহিত্য সংকলনের মাধ্যমে আমরা আমাদের যুগযুগ ধরে চলে আসা ঐতিহ্য ধরে রাখতে চাই। বাউলপ্রেমি মানুষদের মাধ্যমে আমাদের অমুল্য কৃষ্টিকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে। আমাদের সবার উচিৎ আলোকিত সমাজ গঠনে সাহিত্য চর্চা চালিয়ে যাওয়া।

শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নান্দাইল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আমিনুল হক আঞ্জু, উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি এবি সিদ্দিক খসরু, নান্দাইল প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মাহবুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক এনামুল হক বাবুল, শরিফুল হক প্রমুখ।

সভাশেষে বাউল মেলা সংকলিত একটি বই উপস্থিত সাহিত্য প্রেমিদের মাঝে উপহার হিসেবে বিতরণ করা হয়। পরে সবাইকে নিয়ে সীমিত পরিসরে বিনোদনের আয়োজন করা হয়। এসময় সম্মিলিত কন্ঠে গাওয়া হয় বাউল শাহ আব্দুল করিমের বিখ্যাত একটি গান।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর