রাতে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, দেখে নিন একাদশ

২০২২ সালের বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপে খেলার যোগ্যতা অর্জনের যুদ্ধে বাছাইপর্বের ‘ই’ গ্রুপের ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। রাত ৮টায় (বাংলাদেশ সময়) কাতারের জসিম বিন হামাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

পরিসংখ্যানে দেখা যায়, বাংলাদেশ ও ভারতের মধ্যে মোট যে কয়টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এর মধ্যে ১৩ টিতেই সুনীল ছেত্রির ভারতের জয়। বাকি ৩ টিতে বাংলাদেশ জিতেছে।

তবে নিজেদের চেয়ে র‍্যাংকিং-এ ৩৫ ধাপ এগিয়ে থাকা আফগানিস্তানের সাথে ড্র করে বেশ আত্মবিশ্বাসী টাইগাররা। সেটাকে পুঁজি করে জয়ের আশায় মাঠে নামবে জামাল ভূঁইয়ারা। বাংলাদেশ দলকেও খাটো করে দেখছেন না ভারত দলের কোচ। ইতোমধ্যে ভারতবধে একাদশ সাজিয়েছেন কোচ জেমি ডে।

আগের ম্যাচের একাদশ থেকে আসন্ন ম্যাচের জন্য কিছুটা পরিবর্তন আনা হয়েছে। আগের ম্যাচের ৫৮তম মিনিটে চোত পেয়ে মাঠ ছাড়া সোহেল রানা ভারতের বিপক্ষে খেলবে না। তার বদলি হিসেবে মাঠে নামা মানিক হোসেন মোল্লাকে নেওয়া হয়েছে ভারতের বিপক্ষে।

একনজরে বাংলাদেশ একাদশ-

আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), তপু বর্মন, রহমত মিয়া, রিয়াদুল ইসলাম রাফি, তারিক কাজী, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, মানিক মোল্লা, রাকিব হোসেন, বিপলু আহমেদ, মতিন মিয়া।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর