এসএসসি-এইচএসসি পরীক্ষা করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে নয়!

চলমান করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক সমমান পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ।

২০২১ সালের এসএসসি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি সোমবার (০৭ জুন) জানান, পরীক্ষা কবে হবে সেটা এখনই বলা যাচ্ছে না। আমরা প্রস্তুতি নিয়ে রাখছি। পরিস্থিতি স্বাভাবিক হলে এসএসসি-এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হবে।

বোর্ডের একটি সূত্র জানায়, এসএসসি সমমান পরীক্ষা নেওয়ার জন্য কয়েকমাস আগেই সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। এরপর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর ৬০ দিনের ক্লাস শেষ করে এস.এস.সি পরীক্ষা এবং ৮৪ দিন ক্লাস করিয়ে এইচ.এস.সি পরীক্ষা নেওয়া হবে।’

এদিকে গত ১ জুন থেকে এসএসসির নতুন কেন্দ্র পরিবর্তন এ স্থাপনের জন্য আবেদন গ্রহণ শুরু করেছে ঢাকা বোর্ড। এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। নন-এমপিও কোনো প্রতিষ্ঠান বা ভাড়া করা ভবনে পরিচালিত প্রতিষ্ঠানগুলোকে নতুন কেন্দ্রের আবেদন না করতে বলেছে বোর্ড।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর