মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশি অবৈধ শ্রমিক গ্রেফতার

মালয়েশিয়ার একটি কনস্ট্রাকশন এলাকায় অভিযান চালিয়ে ১৫৬ জন অবৈধ অভিবাসী শ্রমিককে গ্রেফতার করেছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মোট গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে ৬২ বাংলাদেশি শ্রমিকও।

রোববার (০৬ জুন ) স্থানীয় সময় রাতে সাইবার জায়া এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। মালয়েশিয়ান রয়েল পুলিশ, জাতীয় নিবন্ধনকরণ বিভাগ, শ্রমবিভাগ ও প্রতিরক্ষা বাহিনী যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

জানা যায়, গ্রেফতার হওয়াদের মধ্যে রয়েছেন বাংলাদেশের ৬২, ইন্দোনেশিয়ার ৪২ জন, নেপালের ২০, মিয়ানমারের ২৯ এবং পাকিস্তান ও ভারতের একজন করে নাগরিক।

দেশটির ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতুক সেরি খায়রুল দাউদ বলেন, নির্মাণাধী এই স্থাপনার পাশের আলাদাভাবে বেড়া দিয়ে প্রাচীর তৈরি করায় জায়গাটি ছিল বেশ গোপন। অভিযান চলাকালে ২০২ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়।

তিনি আরও জানান, ৪৬ জন বৈধ ওয়ার্ক পারমিটধারী হওয়ায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়। ১৫৬ জনের কাগজপত্রের বৈধতা না থাকায় তাদেরকে গ্রেফতার করে সেমুনিয়াহ ইমিগ্রেশন ডিপোর স্ক্রিনিং সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর