প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে সাকিবের বিরল রেকর্ড

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান।আফগানস্তানের বিপক্ষে মাঠে নেমে বিশ্বকাপে এক হাজার রান সংগ্রহ করেন চলতি আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে নামার আগে এক হাজারি ক্লাবে পৌঁছাতে সাকিবের প্রয়োজন ছিলো ৩৫ রানের। দারুণ ব্যাটিং করে ৩৫ রান তুলে নিয়ে এই রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি। এই মাইলফলক স্পর্শ করতে সাকিব খেলেছেন ২৭টি ইনিংস। এই মাইলফলক গড়ার পর মুজিবের বলে এলবিডব্লিউর শিকার হয়ে বিদায় নেন সাকিব। ফেরার আগে ৬৯ বলে ৫১ করেন বাহাতি এই ব্যাটসম্যান।

২০১৯ বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ সময় পার করছেন সাকিব। দুটি সেঞ্চুরি এবং তিনটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।

বিশ্বকাপে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকের তালিকায় আছেন মুশফিকুর রহিম। ২৬ ইনিংসে ব্যাটিং করা মুশফিকের রান ৭৬৬*। তৃতীয় অবস্থানে আছেন ওপেনার তামিম ইকবাল।

বিশ্বকাপে ২৭ ইনিংসে ব্যাটিং করা তামিমের রান ৬৮৮। মাহমুদউল্লাহ রিয়াদ রয়েছেন চতুর্থ অবস্থানে। তার রান সংখ্যা ৫৬০, বিশ্বকাপে ১৩ ইনিংস ব্যাটিং করেছেন তিনি। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচে রয়েছেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। বিশ্বকাপে ১৬ ইনিংসে ব্যাটিং করা আশরাফুলের রান সংখ্যা ২৯৯।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর