অন্যদেশের মুসল্লিরা পারলেও বাংলাদেশিরা এবার হজে যেতে পারবে না

করোনার প্রকোপে গতবারের মত এবারও বাংলাদেশি মুসল্লিরা হজ করার জন্য সৌদি আরব যেতে পারবে না। বৃহস্পতিবার (০৩ জুন) জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই তথ্য জানান।

তিনি বলেন, করোনার মহামারির কারণে গত বছর সৌদি আরবের অনুমোদন না মেলায় হজযাত্রী পরিবহন বন্ধ ছিলো। এবারও হজযাত্রী পরিবহন বন্ধ থাকবে। তবে আগামী বছরগুলোতে সুষ্ঠুভাবে হজের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করার জন্য তথ্য-প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা হচ্ছে।

অর্থমন্ত্রী জানান, সব ধরনের সেবা প্রদানকারী সংস্থার জায়গা সংকুলান হয় না। ফলে হজ ক্যাম্প ভবনে ঊর্ধ্বমুখী সম্প্রসারণ এবং হজ ক্যাম্পের অভ্যন্তরীণ অবকাঠামো সংস্কারের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে।

করোনা সংক্রমণের মধ্যেই সৌদি আরবের ১০ হাজার নাগরিক গতবার হজে অংশ নেওয়ার সুযোগ পান। কিন্তু এবার বিভিন্ন দেশের ৬০ হাজার মুসল্লিকে হজ ও ওমরা করার সুযোগ দিলেও বাংলাদেশ সেই তালিকায় নেই। ৬০ হাজারের মধ্যে ১৫ হাজার মুসল্লি সৌদি আরবের নাগরিক ও বাকি ৪৫ হাজার বিশ্বের বিভিন্ন দেশের।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর