বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার ম্যাচ নিয়ে শঙ্কা

বিশ্বকাপে টিকে থাকতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য মহা গুরুত্বপূর্ণ। কিন্তু মাশরাফিদের আশা বাঁচিয়ে রাখার এই ম্যাচে তৃতীয় প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়েছে বৃষ্টির শঙ্কা।

সোমবার (২৪ জুন) সেখানকার স্থানীয় সময় বিকেল সাড়ে দশটায় মাঠে গড়াবে এই ম্যাচটি। তবে আবহাওয়া রিপোর্ট বলছে সেখানকার সময় দুপুর ১২টায় ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে।

বেলা ১টার পর আর বৃষ্টির সম্ভাবনা নেই কিন্তু বিকেল ৫টা পর্যন্ত আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। সন্ধ্যা ৬টার দিকে ফের ম্যাচে হানা দিতে পারে বৃষ্টি। তবে বাকি সময় আর বৃষ্টির সম্ভাবনা নেই।

বিশ্বকাপের শুরু থেকেই বৃষ্টির কারণে সমস্যায় পড়তে হচ্ছে দলগুলোকে। এরই মধ্যে চারটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়েছে। এক আসরে সর্বোচ্চ ম্যাচ বাতিল হওয়ার রেকর্ডও গড়েছে এবারের বিশ্বকাপ।

বৃষ্টি বাঁধায় পড়তে হয়েছে বাংলাদেশকেও। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গেলে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল মাশরাফিদের। নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিতেও কিছু সময় খেলা বন্ধ ছিল বৃষ্টির কারণে।

উল্লেখ্য, চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্ত ক্রিকেট খেলেছে বাংলাদেশ। এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে ২টিতে জিতে ৫ পয়েন্ট পেয়েছে তারা। শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে না গেলে আরও ভালো অবস্থানে থাকতে পারতো মাশরাফিরা। শেষ চারে যেতে হলে আফগানদের বিপক্ষে জয়ের বিকল্প নেই।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর