বাংলাদেশকে বড়সড় হুমকি দিলেন আফগান অধিনায়ক

সাউদাম্পটনের রোজ বোলে বাঁচা-মরার লড়াইয়ে আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ। সেমিফাইনালে লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জয় ছাড়া কোন বিকল্প পথ খোলা নেই টাইগারদের হাতে।সোমবার (২৪ জুন) বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় মাঠে গড়াবে দুই দলের লড়াই।

মাশরাফিরা আজ যাদের বিপক্ষে লড়বেন তাদের অবস্থা বেশ জীর্ণশীর্ণ। চলতি বিশ্বকাপে প্রথম দল হিসেবে আসর থেকে বাদ পড়েছে আফগানিস্তান। তাই এখন তাদের হারানোর আর কিছু বাকি নেই। এখন বিশ্বকাপে বাকি থাকা ম্যাচগুলোর মধ্যে একটিতে জয় পেলেই হাসিমুখে বাড়ি ফিরতে পারবে তারা। আর বাংলাদেশের বিপক্ষেই সেটা করতে চায় রশিদ-নবীরা।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশকে উদ্দেশ্য করে আফগান দলনেতা বলেন, ‘আমরা তো ডুবে গেছি, এবার তোমাদেরও (বাংলাদেশ) সঙ্গে নিয়ে ডুববো।’

উল্লেখ্য, বিশ্ব ক্রিকেটে নবীন হলেও খুব বেশি পিছিয়ে নেই আফগানিস্তান। ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান সাতবার মোকাবেলা করে তিনবার জিতেছে। এখনো পর্যন্ত বিশ্বকাপে মাত্র একবারই একে অপরের মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ। সেটা গত ২০১৫ বিশ্বকাপে। সেই দেখায় আফগানদের ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে টাইগাররা।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্ত ক্রিকেট খেলেছে বাংলাদেশ। শেষ চারে যেতে হলে আফগানদের বিপক্ষে জয়ের বিকল্প নেই। তাদের বিপক্ষে সতর্কই টাইগাররা। ছয় ম্যাচে টাইগারদের পয়েন্ট ৫।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর