বিশ্বকাপের মাঝে দুঃসংবাদ, ২ বছরের জন্য নিষিদ্ধ ভারতীয় বোলার

রসিক সালাম আদতে জম্মু-কাশ্মীরের ক্রিকেটার। পেস বোলার হিসেবে রসিক সুযোগ পেয়েছিলেন ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলে। তারপরেই নিষিদ্ধ হলেন তিনি।

বিশ্বকাপ চলছে। এর মধ্যেই ভারতীয় বোলারকে নিষিদ্ধ করা হল দু’বছরের জন্য। অবশ্য জাতীয় দলের বর্তমান স্কোয়াডের কোনও সদস্য নন।তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিশ্রুতিমান পেসার রসিক সালাম। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে বেশ কয়েকবার দেখা গিয়েছে তাকে।

জানা যায়, সালামকে বয়স ভাঁড়ানোর দায়ে সাসপেন্ড করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

রসিক সালাম আদতে জম্মু-কাশ্মীরের ক্রিকেটার। দক্ষিণ কাশ্মীরের অসমুজি গ্রামের বাসিন্দা। মাত্র ২০ লক্ষ টাকার বেস প্রাইসে তাকে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

মনজুর দার ও পরভেজ রসুলের পর তৃতীয় কাশ্মীরী ক্রিকেটার হিসেবে আইপিএলের কন্ট্র্যাক্ট আদায় করে নিয়েছিলেন তিনি। পেস বোলার হিসেবে রসিক সুযোগ পেয়েছিলেন ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলেও। তবে বোর্ডের কাছে খবর ছিল, জম্মু কাশ্মীর স্কুল বোর্ডের কাছে যে রসিকের জন্মের প্রমাণ রেকর্ড হিসাবে জমা রয়েছে, সেখানকার জন্মের তথ্যের সঙ্গে জম্মু কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের জমা দেওয়া তথ্যের মিল নেই। এভাবেই প্রকাশ্যে আসে বয়স ভাঁড়ানোর বিষয়টি।

এমনিতে রসিক যে কোনও পর্যায়ের আন্তর্জাতিক ক্রিকেটে পরভেজ রসুলের পরে দ্বিতীয় কাশ্মীরী ক্রিকেটার হিসেবে ভারতের জার্সিতে খেলার নজির গড়তেন। চলতি জুন মাসেই অনুর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটে জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। সামনেই ইংল্য়ান্ড সফর। সেখানেই অভিষেকের অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু তার আগেই বিপর্যয়। বোর্ডের তরফেই দু’বছরের জন্য নিষিদ্ধ করা হলো তাকে। এই সময়ে কোনও প্রকার ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ করতে পারবেন না তিনি। রসিক সাসপেন্ড হওয়ার পরে যুব দলে সুযোগ পেয়েছেন প্রভাত মৌর্য।

বার্তাবাজর/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর