আজ বৃহস্পতিবার রাত ৪:০৮, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে মুহাররম, ১৪৩৯ হিজরী

বয়লার বিস্ফোরণে নিহতদের পরিবারকে মিরসরাই মানবাধিকার কমিশনের আর্থিক সহায়তা প্রদান

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ৪, ২০১৭ , ১১:৩৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : চট্টগ্রাম বার্তা
পোস্টটি শেয়ার করুন
রেদোয়ান জনি:  গাজীপুরে বয়লার বিস্ফেরণে নিহত মিরসরাইয়ের ৩ জনের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলা ও মিরসরাই উপজেলা। শুক্রবার (৪ আগষ্ট) সকালে নিহত ৩ বয়লার অপারেটর আবদুস সালাম, মনসুরুল হক ও আরশাদ চৌধুরীর পরিবারের সদস্যদের মাঝে এই সহায়তা তুলে দেন মানবাধিকার কমিশন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি ও জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশের এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট।
এসময় উপস্থিত ছিলেন কাটাছড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল আনোয়ার সবুজ, মানবাধিকার কমিশন মিরসরাই উপজেলা নির্বাহী সভাপতি নুরুল আলম, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন চৌধুরী, যুগ্ম সম্পাদক নুর উদ্দিন বাহার, সাংবাদিক এম মাঈন উদ্দিন, অর্থ সম্পাদক নিজাম উদ্দিন, সাংবাদিক নাজমুল হাসান প্রমুখ।
নিয়াজ মোর্শেদ এলিট বলেন, মানবাধিকার কমিশন সব সময় মানবতার জন্য কাজ করে আসছে। নিহতদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আমরা মানববন্ধন, বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করেছি। তার ফলশ্রুতিতে মামলা প্রত্যাহার করে নেওয়ার পাশাপাশি প্রতি পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান সহায়তা এবং তাদের ছেলে-মেয়েদের পড়াশোনা ও চাকুরীর দায়িত্ব নিয়েছে মালিক পক্ষ ।
প্রসঙ্গত, গত ৩ জুলাই সন্ধ্যায় গাজীপুরের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাল্টি ফ্যাবস লিমিটেডে বয়লার বিস্ফোরণে ১৩ জন বয়লার অপারেটর ও শ্রমিক নিহত হয়েছে। তাদের মধ্যে ৩ জনের বাড়ি মিরসরাই উপজেলার কাটাছরা ও ইছাখালী ইউনিয়নে।

চট্টগ্রাম বার্তা বিভাগের আরো খবর