নরসিংদীতে বৃদ্ধ শাহজাহান হত্যার আসামী শনাক্ত, চাপাতি উদ্ধার

নরসিংদীর শিবপুর উপজেলার ভুরভুরিয়ায় বৃদ্ধ শাহজাহান মিয়াকে গলাকেটে হত্যায় ব্যবহৃত চাপাতি উদ্ধার করেছে পুলিশ। এছাড়া কিলিং মিশনে অংশ নেয়া পেশাদার ও ভাড়াটে খুনিকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত এক খুনির বাড়ি থেকে রক্তমাখা শার্ট ও চাপাতি উদ্ধার করা হয়েছে দাবী করলেও পুলিশ মামলার তদন্তের স্বার্থে তার নাম ঠিকানা প্রকাশ করেনি। এ হত্যা মামলায় এখন পর্যন্ত ২ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃতরা হলো, শিবপুর উপজেলার মুন্সেফেরচর ইটাখোলা এলাকার মৃত রোকন উদ্দিনের ছেলে সোহাগ মিয়া (২৭) ও একই উপজেলার চাঁদপাশা এলাকার আমির হোসেন এর ছেলে শরিফুল (৩০)।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মাসুদ আলম খান জানান,হত্যাকাণ্ডের পর রোববার (১৭ মার্চ) বিকেলে শিবপুরের ইটাখোলা হতে সোহাগ মিয়াকে গ্রেফতার করা হয়। গত বুধবার (২০ মার্চ) রাতে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে শরিফুলকে চাঁদপাশা হতে গ্রেফতার করা হয়। এরমধ্যে সোহাগ মিয়া শাহাজালাল হত্যা মামলায় এজাহারনামীয় আসামী। আসামী সোহাগ মিয়াকে ৭ দিনের রিমান্ডে নেয়ার জন্য আদালতে আবেদন করা হয়েছে এবং আগামী ২৫ মার্চ সোমবার রিমান্ড শুনানী হবে। হত্যাকাণ্ডে জড়িত অন্যদের গ্রেফতার করার চেষ্টা চলছে। বৃদ্ধ শাহজাহানকে হত্যার জন্য খুনিদের ভাড়া করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত পাওয়া তথ্যমতে খুনিরা পেশাদার।
নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জাকির হাসান বলেন, হত্যাকাণ্ডের সাথে সাথেই পুলিশ কাজ করছে। ইতিমধ্যে কিলিং মিশনে জড়িত খুনিকে আমরা শনাক্ত করেছি এবং যথেষ্ঠ তথ্য প্রমাণ পাওয়া গেছে। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহভাজন খুনির বাড়ি থেকে চাপাতি ও রক্তমাখা শার্ট উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, মাঠ পর্যায়ে ও তথ্য প্রযুক্তির সহায়তায় খুনের মুল রহস্য উদঘাটনের চেষ্টা চালানো হচ্ছে। নিহত ব্যক্তি ও তাদের পরিবারের সাথে বেশ কয়েকজনের জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে। এসব দিক খেয়াল রেখেই তদন্ত কাজ চলছে। অতি শীঘ্রই আমরা খুনিদের আইনের আওতায় নিয়ে আসতে পারব।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারী শুক্রবার সকালে বাড়ি থেকে ডেকে নিয়ে গলাকেটে হত্যা করা হয় বৃদ্ধ শাহজাহান মিয়াকে। এই হত্যাকাণ্ডের পরদিন নিহতের ছেলে আব্দুল ওয়াদুদ বাদী হয়ে শিবপুর মডেল থানায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে শাহজাহান এর খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। নরসিংদী প্রেসক্লাবের সামনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি জমা দেয়া হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর